শিরোনাম :

  • জাতিসংঘের মাদকদ্রব্য বিষয়ক কমিশনের সদস্য হলো বাংলাদেশখালেদা জিয়ার সঙ্গে বাবুনগরীর কোনোদিন দেখা হয়নি : হেফাজত চট্টগ্রামে একদিনে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ২৮৭মধ্যরাতে হেফাজতের সহকারী মহাসচিব আতাউল্লাহ গ্রেফতারহেফাজত নেতাদের মুক্তি দাবি মান্নার
করোনায় আক্রান্ত ৬ লাখ ছাড়াল ভারতের পশ্চিমবঙ্গে
০৮ এপ্রিল, ২০২১ ১০:০৭:৪২
প্রিন্টঅ-অ+


শ্চিমবঙ্গে চলছে বিধানসভা নির্বাচন-২০২১। ভোটের মৌসুমে ধীরে ধীরে খারাপ হচ্ছে রাজ্যের করোনা পরিস্থিতি। গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৯০ জন। এ নিয়ে রাজ্যে সংক্রমিতের সংখ্যা দাঁড়াল ৬ লাখ ২৪ জন। এছাড়া একই সময়ে মৃত্যু হয়েছে ৮ জনের। এ নিয়ে রাজ্যে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ৩৬৩ জনে।

বৃহস্পতিবার (৮ এপ্রিল) রাজ্যের স্বাস্থ্য দফতর থেকে এই তথ্য জানানো হয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

স্বাস্থ্য দফতর জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩৯০ জন। তাদের মধ্যে কলকাতায় ৭২২ জন। অর্থাৎ সংক্রমণের দিক থেকে এই জেলায় প্রথম। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে এক দিনে করোনা আক্রান্তের সংখ্যা ৫৪৮ জন। তৃতীয় স্থানে হাওড়া ২২৪ জন। চতুর্থ স্থানে দক্ষিণ ২৪ পরগনা ১২২ জন। এখন পর্যন্ত রাজ্যের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬ লাখ ২৪ জনে।

গত ২৪ ঘণ্টায় পশ্চিমবঙ্গে করোনাভাইরাসে মারা গেছেন আরও আটজন। মৃতদের মধ্যে কলকাতা ও উত্তর ২৪ পরগনার ৩ জন করে। একজন হাওড়ার এবং একজন পশ্চিম বর্ধমানের বাসিন্দা। এই নিয়ে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ হাজার ৩৬৩ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৮৭৬ জন। এখন পর্যন্ত রাজ্যে করোনা জয় করে ঘরে ফিরেছেন ৫ লাখ ৭৫ হাজার ৩৭১ জন। রাজ্যে সুস্থতার হার ৯৫ দশমিক ৮৯ শতাংশ।

গত বছর মার্চে পশ্চিমবঙ্গে ব্যাপকভাবে করোনা সংক্রমিত হয়েছিল। পরিস্থিতি সামাল দিতে জারি করা হয়েছিল লকডাউন। আড়াই মাস সবকিছু বন্ধ থাকার পর স্বাভাবিক হয় পরিস্থিতি। ধীরে ধীরে চালু হয় গণপরিবহন। চলতি বছরের শুরুর দিকে রাজ্যের করোনা আক্রান্তের হার ছিল নিম্নমুখী। তবে সবকিছু স্বাভাবিক হওয়ার পর বিশেষ করে নির্বাচনের প্রচার-প্রচারণা থেকে শুরু করে বিভিন্ন কার্যক্রমের ফলে আক্রান্তের সংখ্যা আবারও লাফিয়ে লাফিয়ে বাড়ছে। সর্বশেষ রাজ্যে করোনায় আক্রান্তের সংখ্যা ছয় লাখ ছাড়াল।


আরো পড়ুন