শিরোনাম :

  • আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী ২০১৮ সালে ২ কোটি ৯০ লাখ শিশুর জন্ম সংঘাতময় এলাকায় : ইউনিসেফ হাতিরঝিলে ভেসে উঠলো মরদেহ পেছাল ব্রাজিল-বাংলাদেশ, অপরিবর্তিত আর্জেন্টিনা কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতির বিরুদ্ধে দুই মামলা
রমজানে সহনশীল ও সহষ্ণিু আচরণের আহ্বান আল্লামা মাসঊদের
১৭ মে, ২০১৮ ১৬:৩৩:৫৩
প্রিন্টঅ-অ+


পবিত্র রমজানুল মোবারকরে পবত্রিতা রক্ষায় সবাইকে সহনশীল ও সহষ্ণিু আচরণরে আহ্বান জানিয়েছেন বাংলাদশে জময়িতুল উলামার চয়োরম্যান ও ঐতিহাসিক শোলাকয়িার গ্র্যান্ড ইমাম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।

বৃহস্পতবিার দুপুরে এক বিবৃতিতে তিনি বলেন, রমজান মানবতার কল্যাণে কাজ করার মতো একটি মহান মাস। এ মাসে মুসলমানদের ঘরে যে রহমত, মাগফরোত ও নাজাতের পয়গাম আসছে এর প্রভাব গোটা সমাজেই পড়বে তাই সবর্ধম ও মতের মানুষদেরও রমজানের পবিত্রতা রক্ষা করা উচিত। রোজাদারদের প্রতি সহর্মমী হওয়াটা পারস্পরিক ধর্ম প্রতিপালনের ক্ষেত্রে অনকে বড় মানবতা।

লাগামহীন বাজারমূল্যরে কারণে রোজাদারদের কষ্ট হতে পারে দাবি করে আল্লামা মাসঊদ বলেন, সবচেয়ে বেশি সহষ্ণিু ব্যবসায়ীদের হওয়া উচিত। রোজায় নিত্যপণ্যরে দাম বাড়ানো ভালো লক্ষণ নয়। রোজা ব্যবসার জন্য নয়, রোজা পরের উপর দর্য়াদ্র হওয়ার এক পুণ্যরে মাস।

হত্যা ও পৈশাচিক নগ্ন হামলার মধ্য দিয়েই ফিলিস্তিনে রমজান এসেছে দাবি করে শোলাকিয়ার ইমাম বলেন, জেরুজালেমে আমেরিকার দূতাবাস স্থাপন বিশ্ব মুসলমানের হৃদয়ে রক্তক্ষরণ করছে। ডোনাল্ট ট্রাম্পকে এর জন্য অবশ্যই মাশুল গুনতে হবে।

বিশ্বব্যাপী সব মুসলমানের ঘরে সিয়ামসাধনার যে আবহ ছড়িয়ে পড়েছে এইসব পুণ্যক্ষমতায় একদিন ফিলিস্তিনি স্বাধীন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন শাইখুল হাদসি ফরীদ উদ্দীন মাসঊদ।



 



আমার বার্তা/১৭ মে ২০১৮/জহির

 


আরো পড়ুন