শিরোনাম :

  • জলবায়ু তহবিল গঠনে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করবেন আজ নতুন টি-টোয়েন্টি লিগে খেলবেন শচিন লারা মুরালিরা বিমানের সিবিএ নির্বাচন আজ ক্যারিবীয় দলে সুযোগ পেলেন ওয়ালশ-কিং
জাতীয় চাঁদ দেখা কমিটির সভা আজ
নিজস্ব প্রতিবেদক :
০৬ এপ্রিল, ২০১৯ ০৯:৪৮:২১
প্রিন্টঅ-অ+


গতকাল (৫ এপ্রিল) শুক্রবার ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ শাবান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোনা এবং সিদ্ধান্ত গ্রহণের এক সংবাদ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

এ বিজ্ঞপ্তি জানানো হয় যে, শনিবার (৬ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বায়তুল মোকাররমে ইসলামিক ফাউন্ডেশনের সভা কক্ষে ধর্ম প্রতিমন্ত্রী ও জাতীয় চাঁদ দেখা কমিটির সভাপতি অ্যাডভোকেট শেখ মো. আবদুল্লাহ-এর সভাপতিত্বে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হবে।

আজ শাবান মাসের চাঁদ দেখা গেলে আগামী ২০ এপ্রিল (১৪ শাবান) দিবাগত রাত পবিত্র শবে বরাত পালিত হবে।

আর আজ শাবান মাসের চাঁদ দেখা না গেলে রজব মাস ৩০ দিন পূর্ণ হবে। সে ক্ষেত্রে আগামী ২১ এপ্রিল দিবাগত রাত শবে বরাত পালিত হবে।

ইসলামিক ফাউন্ডেশনের সহকারী পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ নিজাম উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে যে, বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র শাবান মাসের চাঁদ দেখা গেলে তা নিম্নোক্ত টেলিফোন নম্বর, ফ্যাক্স অথবা অন্য যে কোনও উপায়ে তা চাঁদ দেখা কমিটিকে জানানোর অনুরোধ করা হয়েছে।

টেলিফোন— ৯৫৫৯৪৯৩, ৯৫৫৯৬৪৩, ৯৫৫৫৯৪৭, ৯৫৫৬৪০৭ ও ৯৫৫৮৩৩৭ এবং ফ্যাক্স নম্বর— ৯৫৬৩৩৯৭ ও ৯৫৫৫৯৫১



আমার বার্তা/০৬ এপ্রিল ২০১৯/জহির


আরো পড়ুন