শিরোনাম :

  • জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে নিহত ২দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২ আইসিসির সেরা হওয়ার দৌড়ে বাংলাদেশের নাসুম
বিচারপ্রার্থী নারীকে ধর্ষণের চেষ্টা, চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা
০১ অক্টোবর, ২০২১ ১৯:১৭:৪৯
প্রিন্টঅ-অ+


ধর্ষণের চেষ্টার অভিযোগ মিথ্যা। আসন্ন নির্বাচন নিয়ে একটি মহল ষড়যন্ত্র মূলকভাবে ওই নারীকে দিয়ে মিথ্যা মামলা করিয়েছেন। ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন।  তিনি বলেন,

বান্দরবান প্রতিনিধি বশির আহম্মদ

বান্দরবানের লামা উপজেলায় ইউনিয়ন পরিষদের এক চেয়ারম্যানের বিরুদ্ধে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী নারী বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বান্দরবান নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে-১  আদালতে মামলা দায়ের করেছেন।

বাদির আবেদন আমলে নিয়ে কক্সবাজার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন আদালতের বিচারক মো. সাইফুর রহমান সিদ্দীক।

অভিযোগকারী নারীর বাড়ি লামা উপজেলার ৪নং ওয়াডের ইসলামপুর এলাকায়। মামলার আসামি আজিজনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসিম উদ্দিন।

বাদির অভিযোগ, তার স্বামীর জায়গা জমি বিরোধ নিয়ে চেয়ারম্যানের কাছে বিচার চাইতে গিয়েছিলেন তিনি। গত বছর ২ অক্টোবর আজিজনগর ইউনিয়ন পরিষদে এই ধর্ষণ চেষ্টার ঘটনা ঘটে।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেছেন, তার স্বামীর জায়গা জমি বিরোধ নিয়ে আজিজনগর ইউনিয়ন পরিষদে গেলে চেয়ারম্যান জসিম উদ্দিন পরিষদের কার্যালয় সংলগ্ন একটি কক্ষে ওই নারীকে অশ্লীল ও যৌন হয়রানিমূলক কথাবার্তা বলতে থাকেন। এক পর্যায়ে ধর্ষণের উদ্দেশ্যে বাদির ইচ্ছার বিরুদ্ধে শরীরের বিভিন্ন স্পর্শকাতর অংশ স্পর্শ করে ছবি তোলেন। পরে ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে তাকে মারধর করে মারাত্মক জখম করা হয়।

বাদি বলেন, বিচার চাইতে গিয়ে এমন ঘটনার শিকার হতে হবে, চিন্তা করতে পারিনি। ঘটনার পর থানায় মামলার করতে গেলেও ওসি মামলা গ্রহণে কালক্ষেপণ করতে থাকেন। পরে পরিবারের সদস্যদের সঙ্গে আলোচনা করে এবং হাসপাতালের কাগজপত্র নিয়ে তিনি আদালতের দ্বারস্থ হন।

তবে সব অভিযোগ অস্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন।  তিনি বলেন, ধর্ষণের চেষ্টার অভিযোগ মিথ্যা। আসন্ন নির্বাচন নিয়ে একটি মহল ষড়যন্ত্র মূলকভাবে ওই নারীকে দিয়ে মিথ্যা মামলা করিয়েছেন।

উল্লেখ্য, অভিযুক্ত চেয়ারম্যান জসীম উদ্দীন স্থানীয় এক আওয়ামী লীগ নেতার স্ত্রীসহ একাধিক নারীর সঙ্গে আলিঙ্গনের অশালীন বেশকিছু ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এলাকায় সমালোচনার জন্ম দেয়। বিষয়টি নিয়ে জেলা-উপজেলার রাজনীতির মাঠেও কানাঘুষা হয়েছে।

আমার বার্তা/গাজী আক্তার


আরো পড়ুন