শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
জিয়াউল আশরাফ
বার বার যেতে চাই নবীজীর রওজা
২৭ জানুয়ারি, ২০২২ ২১:২৫:৩৪
প্রিন্টঅ-অ+


রাসূলের শহর! মদীনা, আলোকিত মদীনা। মুমিনের পদচারণায় মুখরিত মদীনা। মদীনার প্রেম হৃদয়জুড়ে। ভালোবাসার ক্যানভাসে মদীনার ছবি। যদি পাখা থাকতো বার বার উড়ে যেতাম মদীনার পথে। রাসূলের রওজার পাশে দাঁড়িয়ে সালাম দিতাম। কিন্তু সে সাধ্য নেই। মনের বেকারী আর তৃষ্ণা নিবারণে তাই মুমিন ছুটে চলে বার বার। যার যখন ডাক আসে। আমার ডাক এলো রব্বে কাবার। আমি পুলকিত আমি শিহরিত হলাম। ১০ জানুয়ারি রাত ১০টায় মদীনার মাটিতে পা রাখি। শুকর আদায় করি বিশ্ব নিয়ন্তার। মদীনার আলোবাতাস গায়ে মাখি। হৃদয়ের বেকারার আরো বেড়ে যায়-কখন রওজার পাশে দাঁড়াবো! কখন সালাম দিবো! অপেক্ষার প্রহর শুরু হলো। শেষ হলো পরদিন।


আলহামদুলিল্লাহ। মদীনার সময়গুলো কেটেছে স্বপ্নের মতো। পাঁচ ওয়াক্ত নামাজ মসজিদে আদায় করতে পেরেছি। করোনা-ওমিক্রণের এই মহা সংকটেও খুব সুন্দরভাবেই সব কিছু আদায় করতে পেরেছি। মদীনার দর্শনীয় স্থানগুলো দেখেছি মনভরে। আবারো শুকরিয়া আদায় করি আল্লাহ তায়ালার। তিনি যেন এমন ডাক বার বার দেন। আমি মদীনার পথে পথে হাঁটতে চাই। মসজিদে নববীতে নামাজ ও রওজায় দাঁড়াতে চাই বার বার।


লেখক : নির্বাহী সম্পাদক, জাতীয় শিশু-কিশোর পত্রিকা মাসিক নকীব


 



 

আরো পড়ুন