শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মেলায় আলেম লেখকদের নতুন বই
জীবন নদীর স্রোতধারা
হুমায়ুন আইয়ুব
১০ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৩৪:৫১
প্রিন্টঅ-অ+

বিলম্বে হলেও শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০২২। লেখক-প্রকাশকদের মিলনমেলায় দেশের মানুষ ভেঙে পড়ে। যথাসময়ে শুরু হলো মেলা ওমিক্রণের কারণে। বিধিনিষেধের মাঝ দিয়েই সবশেষে শুরু হতে চলেছে বই মেলা। বইপ্রেমিকদের এই মেলায় সৃজনশীল লেখকদেরই আনাগোনা বেশি। অনুবাদও প্রকাশিত হয়। অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে আলেমদের লেখকদের বইও আসছে মেলায়। এবার আমার বার্তার জীবন ও ইসলাম পাতায় আলেম লেখকদের নিজের বই সম্পর্কে মন্তব্যসহ প্রতিবেদন ছাপা হলো। প্রতিবেদনটি তৈরি করেছেন আদিব সৈয়দ।


শায়খুল কোরআন আল্লামা কারী বেলায়েত হোসাইন রহ. কে উপজীব্য করে লেখা গ্রন্থ : জীবন নদীর স্রোতধারা। নুরানি তালিমুল কোরআন বোর্ড-এর প্রকাশক মাওলানা ইসমাই বেলায়েত হোসাইন। বইটির দাম রাখা হয়েছে ১২০ টাকা। আলহামদুলিল্লাহ। এবারের একুশে বইমেলায় গ্রন্থটি প্রকাশিত হচ্ছে। কোরআনুল কারিমের প্রবাদপ্রতীম খাদেম আল্লামা কারী বেলায়েত হোসাইন রহ.। তিনি উপমহাদেশে শিশু শিক্ষার বিস্তার ও উন্নয়নের বিপ্লবী সাধক। তার জীবনের আখ্যান -জীবন নদীর স্রোতধারা। গ্রন্থটি শিশুকিশোরদের মনে আলোর ছবি আঁকবে। আলোকিত পথের সন্ধান দেবে। এমন আশা আমি করতে পারি। আজীবন কারী বেলায়েত হোসাইন রহ. শিশু-কিশোর মনেই এঁকে গেছেন সোনালী ভবিষ্যতের প্রতিচিত্র। কেবল শিশু নয় জগতের প্রতিটি মানুষকেই সুপথে ফিরিয়ে আনতে পারে বইটি। আমি কেবল তাকে তুলে ধরার চেষ্টা করেছি মাত্র। আল্লাহ বইটিকে কবুল করুন।


 

আরো পড়ুন