শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
মেলায় আলেম লেখকদের নতুন বই
লেখক হওয়ার ব্যাকরণ
কাজী সিকান্দার
১০ ফেব্রুয়ারি, ২০২২ ২১:৩৬:৫৯
প্রিন্টঅ-অ+

বিলম্বে হলেও শুরু হচ্ছে অমর একুশে গ্রন্থমেলা ২০২২। লেখক-প্রকাশকদের মিলনমেলায় দেশের মানুষ ভেঙে পড়ে। যথাসময়ে শুরু হলো মেলা ওমিক্রণের কারণে। বিধিনিষেধের মাঝ দিয়েই সবশেষে শুরু হতে চলেছে বই মেলা। বইপ্রেমিকদের এই মেলায় সৃজনশীল লেখকদেরই আনাগোনা বেশি। অনুবাদও প্রকাশিত হয়। অন্যদের সঙ্গে পাল্লা দিয়ে আলেমদের লেখকদের বইও আসছে মেলায়। এবার আমার বার্তার জীবন ও ইসলাম পাতায় আলেম লেখকদের নিজের বই সম্পর্কে মন্তব্যসহ প্রতিবেদন ছাপা হলো। প্রতিবেদনটি তৈরি করেছেন আদিব সৈয়দ।


লেখক হওয়ার ব্যাকরণ বইটি তিনটি অধ্যায়ে সাজানো হয়েছে। প্রথম অধ্যায়ে লেখক ও লেখালেখি নিয়ে আলোচনা করা হয়েছে। দ্বিতীয় অধ্যায়ে সাহিত্য নিয়ে আলোচনা করা আর তৃতীয় অধ্যায়ে সাহিত্যের অঙ্গ, কবিতা, গল্প, উপন্যাস ইত্যাদি বিষয় নিয়ে ও লেখার কলাকৌশল নিয়ে আলোচনা করা হয়েছে। যে পাঠক বা লেখক স্বপ্ন দেখে যে, লেখালেখির জগতে পথ চলবে তার জন্য শুরু থেকে শেষ পর্যন্ত একজন লেখক হওয়ার শক্তি যোগাবে বইটি। আর সে লিখতে পারবে। তার জড়তা ও ভয় দূর হবে। আর যে পরিপূর্ণ লেখক তাকে আরো পূর্ণতা এনে দিতে সহযোগিতা করবে। লেখককে শাণিত করবে। সুতরাং আশা করি বইটি লেখক ও পাঠকের কাছে সমাদৃত হবে ইনশাআল্লাহ। বইটি প্রকাশ করছেন বিশ^কল্যাণ পাবলিকেশন্সের সত্ত্বাধিকারী মোহাম্মদ সাইফুল ইসলাম। বইটির মূল্য ২০০ টাকা মাত্র।


 

আরো পড়ুন