শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ইসলামিক সংস্কৃতির অনন্য নিদর্শন মুনলাইট একাডেমী
১৭ মার্চ, ২০২২ ১৫:৩০:৪৩
প্রিন্টঅ-অ+

বিশ্বজুড়ে অগণিত মুসলিম মনীষীদের অক্লান্ত প্রচেষ্টায় আজ ইসলামের মর্মবাণী পৌঁছে গেছে মানুষের দুয়ারে দুয়ারে। তেমনি ভাবে শয়তানও যেন পিছু ছাড়চেনা বাংলাদেশের তরুন যুবকরা যখন তথ্যপ্রযুক্তির কারণে অশ্লিল সহ খারাপ কাজে লিপ্ত হয়েছেন তখনি ইসলামিক সংস্কৃতির অনন্য নিদর্শন নিয়ে কাজ করছে মুনলাইট একাডেমী নামের একটি ইসলামীক সাংস্কৃতিক প্রতিষ্ঠান।


বাংলাদেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলে অবস্থিত যশোর জেলা সদর থেকে ৪৫ কিলোমিটার দূরে কেশবপুর  উপজেলার সাগরদাঁড়ী এলাকায় খোঁজ মেলে এমন এক আকর্ষণীয় ও ব্যতিক্রমধর্মী প্রতিষ্ঠনের। জানা যায়, ২০১৯ সালে কয়েকজন যুবক মিলে মুনলাইট একাডেমী নামের একটি প্রতিষ্ঠান করেন।


একাডেমীর পরিচালক রাকিবুজ্জামান বলেন প্রতিষ্ঠানটির বয়স এখন তিন বছর ইতিমধ্যে সাড়া জাগিয়েছেন অঞ্চলের পাশাপাশি বিভিন্ন জেলার বিভিন্ন অঞ্চলে। অগণিত মুসলিম যুবক আজ ইসলামের মর্মবাণী পৌঁছে দিতে তাদের এই ভিন্ন আকর্ষণীয় আয়োজন।


প্রতিষ্ঠানটির মহা-পরিচালক বাকিব হোসেন জানায়, প্রতিষ্ঠার পর থেকে দূর-দূরান্ত থেকে প্রতিপ্তাহে যুবকরা এখানে কুরআন তেলাওয়াত ইসলামীক গান সঙ্গীত গজল নাটক আবৃতি শিখতে আসেন। বিশেষ করে ছুটির হওয়াই স্কুর পড়ুয়া ছাত্ররা এখানে ক্লাস করতে আসতে পারেন বেশি।


প্রতি ক্লাসে ৪০ থেকে ৪৫ জন সদস্য ক্লাসে উপস্থিত থাকেন। অধ্যয়নরত শিক্ষার্থীদের জন্য রয়েছে ভালো মান সম্মত প্রমিক্ষণ প্রপ্ত শিক্ষক আধুনিক সুযোগ-সুবিধা সম্বলিত ভবন।


স্থানীয় কয়েকজন জানান, বৃহত্তর এই এলাকার ধর্মপ্রাণ মুসলিম যুবকরা সম্পূর্ণ নিজ খরচে এই প্রতিষ্ঠানটি গড়ে তোলেন। আজ পর্যন্ত তারা এর ব্যয়ভার বহন করে আসছেন।

আরো পড়ুন