শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
ত্বকের রোদে পোড়া ভাব দূর করুন এই সহজ উপায়ে
আমার বার্তা ডেস্ক :
১৯ সেপ্টেম্বর, ২০১৯ ১১:৩৪:৫৭
প্রিন্টঅ-অ+


কাজের প্রয়োজনে বাইরে তো বের হতে হয়ই। আর তাতে করে মুখোমুখি হতে হয় রোদেরও। সূর্যমামার চোখরাঙানিতে আপনার ত্বকে অল্প-বিস্তর সমস্যা তো দেখা দিতেই পারে। ত্বক রোদে পোড়া বা সানট্যান খুব পরিচিত একটি সমস্যা।

ত্বকে এই ছোপ ছোপ দাগ দূর করা নিয়ে চিন্তিত হওয়াও স্বাভাবিক। আর সেজন্য এটাসেটা ব্যবহার করেন অনেকে। তবে আপনার হাতের কাছের খুব সহজলভ্য উপাদান দিয়েই খুব সহজে দূর করতে পারেন ত্বকের রোদে পোড়া ভাব। জেনে নিন-

যেভাবে তৈরি করবেন: ঘরোয়া অ্যান্টি ট্যান ফেসপ্যাক বানাতে আপনার লাগবে পাঁচ চা চামচ চালের গুঁড়া, তিন চা চামচ কাঁচা দুধ আর দুই থেকে তিন চা চামচ মধু। সব উপাদান একসঙ্গে মিশিয়ে একটি ঘন পেস্ট তৈরি করে নিন।

যেভাবে ব্যবহার করবেন: প্যাক লাগানোর আগে মুখ ভালো করে ধুয়ে তোয়ালে দিয়ে চেপে মুছে নিতে হবে। তারপর মুখে আর গলায় সমানভাবে প্যাক লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। এরপর ঠান্ডা পানি দিয়ে ঘষে ঘষে তুলে ফেলুন। ঠান্ডা পানির বদলে হালকা গরম পানিও ব্যবহার করতে পারেন। প্যাক তোলার পর সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখ ধোয়ার প্রয়োজন নেই।

খেয়াল করুন:

* রোদে বেরোনোর সময় ওড়না বা স্কার্ফ দিয়ে মুখ ঢেকে রাখবেন।

* কোনো স্কিনকেয়ার প্রডাক্ট বা ফেসপ্যাক লাগানোর পর ত্বকে জ্বালা করলে বা চুলকোলে সেই প্রোডাক্ট ব্যবহার করা বন্ধ করে দিন।

* টাটকা ফল, শাকসবজি আর প্রচুর পানি খান।

* ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই মেকআপ তুলবেন।

* ত্বকের সঙ্গে মানানসই ময়েশ্চারাইজার ব্যবহার করুন।



আমার বার্তা/১৯ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন