শিরোনাম :

  • সরকারের কাছে কবি নির্মলেন্দু গুণের আবেদন নিম্নবিত্তদের মাঝে মাস্ক বিতরণ ও বাজার তদারকি ভোক্তার বুড়িগঙ্গা-সদরঘাটের মাঝি-কুলি-দিনমজুরদের পাশে বিআইডব্লিউটিএ আমিরাতে নতুন ১০২ জন করোনায় আক্রান্ত, মোট ৫৭০
দাম্পত্যের যেসব বিষয় সোশ্যাল মিডিয়ায় শেয়ার করবেন না
আমার বার্তা ডেস্ক :
২৩ ডিসেম্বর, ২০১৯ ১১:১৬:৩৫
প্রিন্টঅ-অ+


যা কিছু ঘটে চলেছে তার মধ্য থেকে কিছু কিছু বিষয় আমরা সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে থাকি। অতীতের কোনো স্মৃতি, বর্তমানের মজার কোনো ঘটনা, চলমান সিরিয়াস কোনো বিষয় নিয়ে মতামত- শেয়ার করা যেতেই পারে। কিন্তু প্রসঙ্গ যখন দাম্পত্য জীবন, তখন কিছু সীমাবদ্ধতা চলে আসে। দাম্পত্য জীবন সুখের রাখতে এই বিষয়গুলো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করবেন না-

শোয়ার ঘরের ছবি: প্রত্যেকেরই সবচেয়ে ব্যক্তিগত জায়গা হলো তার শোয়ার ঘর। শোয়ার ঘরে তোলা সেলফি বা ঘুমন্ত সঙ্গীর ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলে তা তিনি ভালোভাবে নাও নিতে পারেন। তাই একান্ত ঘরোয়া কোনো ছবি পোস্ট করার আগে তার সঙ্গে কথা বলে নিন।

দাম্পত্যজীবনের খুঁটিনাটি: সঙ্গীর ব্যক্তিগত খুঁটিনাটি নিয়ে সোশ্যাল মিডিয়ায় বেশি কথা না বলাই ভালো। আপনার ব্যক্তিগত সব তথ্য সোশ্যাল মিডিয়ায় চলে গেলে আপনাদেরই সমস্যা হতে পারে।

পরস্পরকে দেয়া উপহার: একে অন্যকে কী উপহার দিলেন, সারাক্ষণ যদি এসব ছবি পোস্ট করতে থাকেন তাহলে মনে হতে পারে আপনি কিছু একটা প্রমাণ করার চেষ্টা করছেন। বিবাহবার্ষিকী বা এনগেজমেন্টের মতো বড় ঘটনার বাছাই করা ছবি পোস্ট করতেই পারেন, তবে বাড়াবাড়ি যেন না হয়।

দাম্পত্যকলহ: পারিবারিক অশান্তির কথা সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা মানে আরও বড় বিপর্যয় ডেকে আনা। স্বামীর কোনো কাজ আপনার অপছন্দ হলে তা নিয়ে তার সঙ্গে সরাসরি কথা বলুন। একইভাবে বন্ধু বা পরিবারের অন্য সদস্যদের মতামত প্রয়োজন হলে তাও সাক্ষাতে আলোচনা করুন।







আমার বার্তা/২৩ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন