শিরোনাম :

  • চীন-রাশিয়াকে সতর্ক করল যুক্তরাষ্ট্র চাঁদে প্রথমবারের মতো পা রাখবেন নারী গত পাঁচ বছরে ৫৮ দেশ সফরে ৫১৭ কোটি ব্যয় করেছেন মোদি সালমান খানের ছবির সাথে প্রতিযোগিতা করবে জন আব্রাহামের ছবি
আপেল সাইডার ভিনেগার খেলে যে কাজগুলো করা যাবে না
আমার বার্তা ডেস্ক :
১৭ মে, ২০২০ ১১:২২:২১
প্রিন্টঅ-অ+


আপেল সাইডার ভিনেগারের উপকারিতার কথা কম-বেশি সবারই জানা। সেইসব উপকারিতা পেতে নিয়মিতভাবে অনেকেই এটি খেয়ে থাকেন। কিন্তু সঠিক নিয়ম মেনে না খেলে আপেল সাইডার ভিনেগার হতে পারে আপনার ক্ষতির কারণ। কিছু কাজ আছে যা আপেল সাইডার ভিনেগার খেলে করা যাবে না। চলুন জেনে নেয়া যাক-

ভরপেট খাবার খাওয়ার ঠিক পরেই কি আপেল সাইডার ভিনেগার খাওয়ার অভ্যাস আপনার? তাহলে এই অভ্যাস এখনই ত্যাগ করুন। ভরাপেটে আপেল সাইডার ভিনেগার খেলে নানা ধরনের সমস্যা দেখা দিতে পারে। খালি পেটে খেলে হজমের সমস্যা থেকে মুক্তি পাওয়া যাবে।

অনেকেই কিছু খাওয়ার আগে তার গন্ধ শুঁকে দেখেন। আপেল সাইডার ভিনেগারের ক্ষেত্রে এটা করবেন না। কারণ আপেল সাইডার ভিনেগার শুঁকলে চোখ ও নাকের সমস্যা হতে পারে। তাই আপেল সাইডার ভিনেগার পানিতে মিশিয়ে হালকা করেও খেতে পারেন। তাতে এর কড়া গন্ধ আপনার নাকে যাবে না।

আপেল সাইডার ভিনেগার খেয়েই দাঁত ব্রাশ করবেন না। এতে আপনার দাঁতের এনামেল ক্ষয়ে যেতে পারে। এর ফলে আপনার দাঁতে ক্যাভিটি দেখা দিতে পারে। তাই আপেল সাইডার ভিনেগার খাওয়ার অন্তত ৩০ মিনিট পরে দাঁত ব্রাশ করুন।

প্রথমেই অনেকটা আপেল সাইডার ভিনেগার খেয়ে নেবেন না। শরীরকে এর সঙ্গে অভ্যস্ত হতে সময় দিন। প্রথমে অল্প অল্প করে খাওয়া শুরু করুন। না হলে পেটের সমস্যা দেখা দিতে পারে।

রাতের বেলা শুতে যাওয়ার ঠিক আগে আপেল সাইডার ভিনেগার খাবেন না। এটি খাওয়ার পর অন্তত ৩০ মিনিট সোজা হয়ে বসে থাকবেন। নয়তো গ্যাস্ট্রিকের সমস্যা হতে পারে।



আমার বার্তা/১৭ মে ২০২০/জহির


আরো পড়ুন