শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
৫ লাখ টাকার বিশ্বের সবচেয়ে দামি বার্গার!
১৫ জুলাই, ২০২১ ১৫:১০:২২
প্রিন্টঅ-অ+


বার্গার পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। সাধ্যের মধ্যে সবাই রেস্টুরেন্টে গিয়ে পছন্দের বার্গার খেয়ে থাকেন। উৎসব-আমেজ কিংবা প্রিয় মানুষদের সঙ্গে আড্ডায়ও বার্গার খাওয়া হয়। কিন্তু কখনো কী এমন বার্গার দেখেছেন বা খেয়েছেন, যা বিশ্বের সবচেয়ে দামি বার্গার?





ইউরোপের এক নামী রেস্টুরেন্টের রন্ধনশিল্পী বিশ্বের সবচেয়ে দামি এই বার্গারটি বানিয়েছেন। যার দাম ৫০০০ ইউরো। বাংলাদেশি মুদ্রায় এর দাম ৫ লাখ টাকারও বেশি। কিন্তু কেনোই বা এই বার্গারের দাম এত বেশি?





বার্গারটি তৈরি করেছেন নেদারল্যান্ডসের রবার্ট জান দে ভিন। তিনি জানিয়েছেন, তার প্রাথমিক উদ্দেশ্য ছিল প্রতিদিন মানুষ যে সাধারণ বার্গার খান তাকে একটু ভিন্নরকম চেহারা দেয়ার। আর সেটি করতে গিয়েই এতে এমন কিছু উপকরণ ব্যবহার করা হয়েছে, যে কারণে এর দাম এত বেশি হয়েছে। উপকরণগুলো হলো- বেলুগা ক্যাভিয়া, কাঁকড়া, স্প্যানিশ পলেতা ইবেরিকো (বিশেষ উপায়ে প্রস্তুত করা মাংস), সাদা ট্রাফ্‌ল, ইংল্যান্ডের বিশেষ চিজ, বিশ্বের দামি কফি দানা থেকে বানানো বার্বিকিউ সস ও অত্যন্ত দামি শ্যাম্পেন।

সূত্র : আনন্দবাজার

আমার বার্তা/ এইচ এইচ এন


আরো পড়ুন