শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
ওজন কমে ছোট কামড়ে খাবার খেলে
৩০ আগস্ট, ২০২১ ১১:৫৮:৫২
প্রিন্টঅ-অ+


সমপরিমাণ খাবার বেশি বেশি মুখে দিলে ওজন বাড়ে আর অল্প অল্প করে ধীরে ধীরে মুখে দিয়ে চিবিয়ে খেলে ওজন কমে। অবাক হচ্ছেন? যদি ওজন কমাতে চান, তবে বড় বড় হা করে খাবার খাওয়া আজ থেকেই বন্ধ করে দিন। অমন করে খেলেও কিন্তু দেখতে বড্ড বাজে লাগে।

আর এভাবে খেলেও স্বাস্থ্যের খুব সুফল বয়ে আনে না। বরং ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করলে আপনার ওজন কমে দ্রুত।  

অতিরিক্ত ক্ষুধা থাকলেও দ্রুত এবং বড় বড় কামড়ে খাবার খাবেন না। বরং ধীরে ও ছোট ছোট কামড়ে খাবার খাবেন, তাহলে আপনার ওজন কমবে।

ভারতীয় একদল গবেষক গবেষণায় দেখেছেন, যারা ছোট ছোট কামড়ে খাদ্য গ্রহণ করে তাদের শরীরের অতিরিক্ত মেদ ঝরে যায়। এই গবেষণায় দেখা যায় যে, মানুষ ছাড়া অন্য প্রাণীদের ক্ষেত্রেও একই বিষয় লক্ষ্য করা যায়।

গবেষকরা দেখেছেন দুপুরের খাবার কিংবা দিনে যে কোনো সময় ভারি খাবার গ্রহণের সময় ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করলে শরীরের ওজন কমে। কারণ ছোট কামড়ে খাবার খেলে হজম ভালো হয়।  

আরিজোনা স্টেট বিশ্ববিদ্যালয়ের ডেভিনা অধরা ডেইলি এক্সপ্রেস এ জানান, শরীরের অতিরিক্ত মেদ কমাতে ছোট ছোট কামড় দিয়ে খাবার গ্রহণ করা ভালো।  


আরো পড়ুন