শিরোনাম :

  • নয়াপল্টনে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ জবানবন্দিতে বুলুসহ ১৫ বিএনপি নেতার নাম পেয়েছে পুলিশ সেনা অভ্যুত্থানবিরোধী বিক্ষোভে উত্তাল সুদান, সংঘর্ষে নিহত ৭দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ, নিহত ২
১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে বইমেলা
১৬ জানুয়ারি, ২০২২ ১৪:৪০:৪০
প্রিন্টঅ-অ+

এবারের অমর একুশে বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে বলে জানা গেছে। চলমান করোনা পরিস্থিতির কারণে দুই সপ্তাহ পিছিয়ে যেতে পারে।


সংস্কৃতি বিষয়ক সচিব মো. আবুল মনসুর বলেন, ‘বিকেলের মধ্যে সিদ্ধান্ত জানানো হবে। সেটি বাংলা একাডেমি থেকে জানা যাবে।’


মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা রোববার দুপুরে বলেন, ‘অফিসিয়ালি এখনো চিঠি হাতে পাইনি। দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরুর সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। চিঠি হাতে এলেই সবাইকে জানানো হবে।’


প্রতি বছরের ১ ফেব্রুয়ারি বইমেলা শুরু হলেও গত বছর ১৮ মার্চ শুরু হয়েছিল। ওইদিন বিকেল ৩টায় গণভবন থেকে ভার্চুয়ালি বইমেলা উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার উদ্বোধনের পরই মেলা উন্মুক্ত হয় সবার জন্য। সেই মেলা চলার কথা ছিল ১৪ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনার প্রকোপে নির্ধারিত সময়ের দুদিন আগেই শেষ হয় বইমেলা।


এ বছরও করোনা পরিস্থিতির কারণে নির্ধারিত সময়ের দুই সপ্তাহ পর বইমেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে খবর পাওয়া গেছে। সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের পাঠানো চিঠি হাতে পেলেই বাংলা একাডেমি বিষয়টি নিশ্চিত করবে।

আরো পড়ুন