শিরোনাম :

  • ২৪ ঘন্টায় হাসপাতালে ১৭০৬ ডেঙ্গু রোগী দেশে ফিরেছেন ৭৯৮২ হাজি আরও এক বাংলাদেশি হাজির মৃত্যু নিষিদ্ধই হলেন শাহজাদ জঙ্গি সংগঠন ‘আল্লাহ’র দলের ভারপ্রাপ্ত আমিরসহ আটক ৪
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমানযাত্রীর পায়ুপথে মিলল ৮০০ গ্রাম স্বর্ণ
নিজস্ব প্রতিবেদক :
০২ জুন, ২০১৯ ১২:৩৫:৫৯
প্রিন্টঅ-অ+


হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর পায়ুপথ থেকে ৮০০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়। রোববার ভোরে এ ঘটনা ঘটে। ওই যাত্রীর নাম সেলিম কেএইচ। তিনি কুয়ালালামপুর থেকে ভোর সাড়ে ৫টায় ঢাকায় অবতরণ করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. শহিদুল ইসলাম এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের মাধ্যমে শুল্ক গোয়েন্দা দল জানতে পারে বিজি-০৮৭ ফ্লাইটে আগত এক যাত্রীর মাধ্যমে স্বর্ণ চোরাচালান হবে। এর প্রেক্ষিতে শুল্ক গোয়েন্দা দল সেই ফ্লাইটের যাত্রীদের দিকে নজর রাখে। গ্রিন চ্যানেল অতিক্রমকালে যাত্রী সেলিমের কাছে স্বর্ণ আছে কি-না জানতে চাওয়া হয়।

তিনি স্বর্ণ থাকার কথা অস্বীকার করলে দেহ তল্লাশি করা হয়। কোনো কিছু না পেয়ে গ্রিন চ্যানেলের আর্চওয়েতে নিলে তার দেহে ধাতব বস্তুর অস্তিত্বের সংকেত পাওয়া যায়।

এরপর অধিকতর জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে তার পায়ুপথে স্বর্ণ রাখার কথা স্বীকার করেন। পরবর্তীতে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে আটটি স্বর্ণের বার বের করা হয়। এসব স্বর্ণবারের মূল্য প্রায় ৪০ লাখ টাকা।

তিনি আরও জানান, আটককৃতের স্বর্ণের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে এবং যাত্রীর বিরুদ্ধে মামলা করে তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হবে।



আমার বার্তা/০২ জুন ২০১৯/জহির


আরো পড়ুন