শিরোনাম :

  • অর্ধলক্ষ ছাড়াল ডেঙ্গু রোগী বঙ্গবন্ধুকে বিশ্ব বন্ধু আখ্যা আজ থেকে ফিরতি হজ ফ্লাইট হজ পালন শেষে মারা গেলেন রোকেয়া বেগম মেসিকে ছাড়া খেলতে নেমে বার্সার পরাজয়
১ লাখ ১৭ হাজার হজযাত্রী সৌদি আরব পৌঁছেছেন
নিজস্ব প্রতিবেদক :
০৪ আগস্ট, ২০১৯ ০৯:৫৯:০৭
প্রিন্টঅ-অ+


আসন্ন পবিত্র হজ পালনে ১ লাখ ১৭ হাজার ৫২৭ জন হজযা‌ত্রী সৌদি আরব পৌঁছেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় রয়েছেন ৬ হাজার ৯১৬ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ১০ হাজার ৬১১ জন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৭০টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৬৫টিসহ মোট ৩৩৫টি ফ্লাইটে তারা সেখানে পৌঁছান।

শ‌নিবার (৩ আগস্ট) দিবাগত রাত ৩টায় (সৌ‌দি সময়) মক্কা থে‌কে প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে ।

‌এ‌দি‌কে হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে গতকাল রাত ১টায় প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মো. জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভায় বাংলাদেশ থেকে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় আগত হজযাত্রীদের সার্বিক হজ ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কাস্থ মৌসুমী হজ অফিসার, কনসাল (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ এবং চিকিৎসক দলের দলনেতা উপস্থিত ছিলেন।

চলতি বছর সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট হজযাত্রীর সংখ্যা ১ লাখ ২৬ হাজার ৯২৩ জন। চাঁদ দেখা সাপেক্ষে এ বছর হজ অনুষ্ঠিত হবে ১০ আগস্ট। ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।



আমার বার্তা/০৪ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন