শিরোনাম :

  • সালমান শাহ হত্যা : চাঞ্চল্যকর তথ্য দেবে পিবিআই ঢাকার উত্তরে ১০ ও দক্ষিণে ১২ শতাংশ এলাকায় ঝুঁকিপূর্ণ লার্ভা হাতিরঝিলে পূর্ব শত্রুতার জেরে তরুণকে কুপিয়ে খুন জরুরি না হলে বিদেশ ভ্রমণ নয়
ডেঙ্গু রোগীর সংখ্যা আর বাড়বে না : স্বাস্থ্য অধিদফতর
নিজস্ব প্রতিবেদক :
১৯ আগস্ট, ২০১৯ ১৬:৩৭:৫০
প্রিন্টঅ-অ+


হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ভর্তি রোগীর সংখ্যা কমেছে। আশা করছি, এই সংখ্যা আর বাড়বে না।

সোমবার স্বাস্থ্য অধিদফতরে সংবাদ সম্মেলনে একথা জানান স্বাস্থ্য অধিদফতরের রোগ নিয়ন্ত্রণ ও লাইন ডিরেক্টর (কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল) বিভাগের পরিচালক অধ্যাপক ডা. সানিয়া তাহমিনা।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ঢাকার হাসপাতালে মোট রোগীর সংখ্যা ৭ শতাংশ ও ঢাকার বাইরে রোগীর সংখ্যা ৫ শতাংশ কমেছে। আক্রান্তদের সংখ্যার সূচকে নিম্নগতি পর্যবেক্ষণ করেছি। আশা করছি, এই নিম্নগতি অব্যাহত থাকবে। স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্টদের সমন্বিত প্রচেষ্টা ও জনসচেতনতার কারণে এই সংখ্যা কমেছে।

তিনি আরও বলেন, গতকাল (১৮ আগস্ট) সকাল ৮টা থেকে আজ সোমবার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ১ হাজার ৬১৫। তাদের মধ্যে ঢাকায় ৭৫৭ ও ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে ৮৫৮ জন ভর্তি।

এর পূর্ববর্তী ২৪ ঘণ্টায় ঢাকায় ভর্তি রোগীর সংখ্যা ছিল ৭৩৪ এবং ঢাকার বাইরে ৯৭২।

চলতি বছরের ১ জানুয়ারি থেকে আজ (১৯ আগস্ট) পর্যন্ত সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন ৫৪ হাজার ৭৯৮। হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ৮৪ শতাংশ ডেঙ্গু রোগী ইতোমধ্যেই সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

সানিয়া তাহমিনা বলেন, সকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক দেশের সব ডাইরেক্টর ও লাইন ডাইরেক্টরের উপস্থিতিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিভিল সার্জন ও ইউএইচএফপিও'দের ডেঙ্গুর প্রতিকার, প্রতিরোধ ও ব্যবস্থাপনা বিষয়ক নানা নির্দেশনা দেন।



আমার বার্তা/১৯ আগস্ট ২০১৯/জহির


আরো পড়ুন