শিরোনাম :

  • তথ্যমন্ত্রীর বিমান ভারতে মৌমাছির কবলে বৃষ্টি কেড়ে নিলো প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের প্রথম টি২০ রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ৭ অক্টোবর ইমরানের ওপর হামলা : তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ অক্টোবর
বিএইআরএ’র চেয়ারম্যান নঈম চৌধুরী আর নেই
নিজস্ব প্রতিবেদক :
০৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৫:০২:৩৮
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (বিএইআরএ) চেয়ারম্যান ও বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী অধ্যাপক নঈম চৌধুরী মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রজিউন)। শুক্রবার দিবাগত মধ্যরাতে ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে শনিবার এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, তার প্রথম জানাজার নামাজ বাদ জোহর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরমাণু শক্তি নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের অফিস প্রাঙ্গণে দ্বিতীয় জানাজার নামাজ শেষে তাকে বনানী কবরস্থানে দাফন করা হবে।

অধ্যাপক নঈম চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান। এক শোকবার্তায় মন্ত্রী বলেন, অধ্যাপক নঈম চৌধুরীর মৃত্যুতে জাতি একজন প্রকৃত দেশপ্রেমিক বিজ্ঞানীকে হারালো।

মন্ত্রী মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।



আমার বার্তা/০৭ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন