শিরোনাম :

  • তথ্যমন্ত্রীর বিমান ভারতে মৌমাছির কবলে বৃষ্টি কেড়ে নিলো প্রোটিয়াদের বিরুদ্ধে ভারতের প্রথম টি২০ রাবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ আজ শিশু সায়মা হত্যা : তদন্ত প্রতিবেদন দাখিল ৭ অক্টোবর ইমরানের ওপর হামলা : তদন্ত প্রতিবেদন দাখিল ২৩ অক্টোবর
তাজিয়া মিছিল নিয়ে ডিএমপি কমিশনারের কঠোর নির্দেশনা
নিজস্ব প্রতিবেদক :
০৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:০২:৩৩
প্রিন্টঅ-অ+


সংবাদ সম্মেলন করে ঘোষণা দেয়ার পর এবার তাজিয়া মিছিল নিয়ে কঠোর নির্দেশনা জারি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

১০ মহররম (১০ সেপ্টেম্বর) মঙ্গলবার পবিত্র আশুরার তাজিয়া মিছিল অনুষ্ঠিত হবে।

রোববার ডিএমপি কমিশনার স্বাক্ষরিত এক জরুরি বার্তায় বলা হয়, তাজিয়া মিছিলে পাইক দলভুক্ত ব্যক্তিবর্গ দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি নিয়ে অংশগ্রহণ করে ক্ষেত্র বিশেষে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি করে। যা ধর্মপ্রাণ ও নগরবাসীর মনে আতঙ্ক ও ভীতিসৃষ্টিসহ জননিরাপত্তার প্রতি হুমকি স্বরূপ। তাছাড়া মহররম মাসে পবিত্র আশুরা উপলক্ষে আঁতশবাজি ও পটকা ফোটানো হয়। যা ধর্মীয় ভাবগাম্ভীর্যের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ নয়।

বার্তায় উল্লেখ করা হয়েছে, ডিএমপির অর্ডিন্যান্স নং-III/৭৬ এর ২৮ ও ২৯ ধারায় অর্পিত ক্ষমতাবলে ডিএমপি কমিশনার তাজিয়া মিছিলে দা, ছোরা, কাঁচি, বর্শা, বল্লম, তরবারি, লাঠি ইত্যাদি বহন এবং আঁতশবাজি ও পটকা ফোটানো সম্পূর্ণ নিষিদ্ধ ঘোষণা করেছেন।

এই আদেশটি তাজিয়া মিছিল শুরু হতে শেষ সময় পর্যন্ত বলবৎ থাকবে।



আমার বার্তা/০৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন