শিরোনাম :

  • ড. কালাম স্মৃতি পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী বিকেলে রাজহংস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি! ভিকারুননিসার নতুন অধ্যক্ষের বৈধতা নিয়ে রিটের আদেশ আজ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৭ অক্টোবর
সংসদের চতুর্থ অধিবেশন চলবে মাত্র ৪ কার্যদিবস
নিজস্ব প্রতিবেদক :
০৮ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৮:৩৬
প্রিন্টঅ-অ+


সংসদের বিরোধী দল জাতীয় পার্টির দুই নেতা দেবর গোলাম মোহাম্মদ (জিএম) কাদের ও ভাবি রওশন এরশাদের মধ্যে বিরোধের কারণে বিরোধীদলীয় নেতা নির্বাচন ছাড়াই সংসদ অধিবেশন শুরু হয়েছে। রোববার ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

এর আগে সংসদের কার্যউপদেষ্টা কমিটির বৈঠক শুরু হয়। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এই অধিবেশন ১২ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত চলবে। তবে ১১ সেপ্টেম্বর পবিত্র আশুরার ছুটি থাকায় এই অধিবেশনের কার্যদিবস হবে মাত্র চারদিন।

সংসদের আইন শাখা সূত্র জানায়, এই অধিবেশনে বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন ইনস্টিটিউট (সংশোধন) বিল, ২০১৯ পাসের অপেক্ষায় রয়েছে। আর দুটি বিল উত্থাপনের পর তা অধিকতর পরীক্ষা-নিরীক্ষা করার জন্য সংসদীয় কমিটিতে আছে।

এগুলো হলো বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট বিল, ২০১৯ ও আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট (সংশোধন) বিল, ২০১৯। এছাড়াও আরও নতুন বিল আসতে পারে সংসদে।

জানা যায়, এর আগে সংসদের বাজেট ও তৃতীয় অধিবেশন গত ১২ জুলাই শেষ হয়। সংবিধান অনুযায়ী একটি অধিবেশন শেষ হওয়ার পর ৬০ কার্যদিবসের মধ্যে আরেকটি অধিবেশন আহ্বানের বাধ্যবাধ্যকতা রয়েছে।



আমার বার্তা/০৮ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন