শিরোনাম :

  • ড. কালাম স্মৃতি পদক গ্রহণ করলেন প্রধানমন্ত্রী বিকেলে রাজহংস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী অবশেষে মাঠে নামতে যাচ্ছেন মেসি! ভিকারুননিসার নতুন অধ্যক্ষের বৈধতা নিয়ে রিটের আদেশ আজ বছিলায় জঙ্গি আস্তানায় অভিযান : তদন্ত প্রতিবেদন দাখিল ১৭ অক্টোবর
রাজধানীতে ১৮ মিলিমিটার বৃষ্টি
নিজস্ব প্রতিবেদক :
০৯ সেপ্টেম্বর, ২০১৯ ১৭:৫৮:৪৮
প্রিন্টঅ-অ+


রাজধানীতে আজ সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে মুষলধারে বৃষ্টি নামে। খুব বেশিক্ষণ স্থায়ী না হলেও এ সময়ে ১৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়।

সকাল থেকেই আকাশে মেঘের ভেলা ভেসে বেড়াচ্ছিল। রৌদ্রের কিরণ না থাকলেও বেশ গরম পড়েছিল। হঠাৎ বৃষ্টি নামাতে ছাতা ছাড়া যারা রাস্তায় বেরিয়েছিলেন তাদেরকে বৃষ্টিতে ভিজে একাকার হতে দেখা যায়। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীদের বেশ মজা করে বৃষ্টিতে ভিজতে দেখা যায়।

রিকশাচালকদের কেউ রাস্তার পাশে রিকশা রেখে বিশ্রাম নিচ্ছিলেন আবার কেউবা ভিজে যাত্রী নিয়ে গন্তব্যে ছুটছিলেন। সিএনজি চালিত অটোরিকশা চালকদের রাস্তায় জমে থাকা বৃষ্টির পানিতে গাড়ি ধৌত করতে দেখা যায়।

দুপুর আনুমানিক দেড়টায় শহীদ সোহরাওয়ার্দী উদ্যান ঘুরে দেখা যায়, বৃষ্টির হাত থেকে রক্ষা পেতে অসংখ্য তরুণ-তরুণীসহ পার্কে ঘুরতে আসা অনেকেই বিভিন্ন শেডের নিচে আশ্রয় নিয়েছেন। তাদের অনেকে দল বেধে আবার কেউবা ঘনিষ্ট কাউকে নিয়ে এসেছেন। এ সময় অনেককেই বিশেষ করে তরুণ-তরুণীদের বেশ আনন্দ নিয়ে বৃষ্টিতে ভিজতে দেখা যায়।

বৃষ্টিতে ভিজে কেউ উদ্যানের লেকের পাড়ে বসে ‘বৃষ্টিবিলাস’ উপভোগ করছিল। আবার কেউ লেকের পানিতে নেমে পা ভিজাচ্ছিল। কেউবা আবার পার্কের সবুজ ঘাসে শুয়ে আকাশ দেখছিল।

এদিকে আবহাওয়া অধিদফতর আজ দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ঢাকা ও ঢাকার আশেপাশে এলাকার পূর্বাভাসে জানায়, আকাশ আংশিক মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘলা থাকতে পারে। এছাড়া হালকা থেকে মাঝারি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দক্ষিণ-দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৮ থেকে ১২ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।



আমার বার্তা/০৯ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন