শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন গোলাম ফারুক
নিজস্ব প্রতিবেদক :
১৫ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:২৫:০৩
প্রিন্টঅ-অ+


সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য হিসেবে শপথ নিয়েছেন অবসরোত্তর ছুটিতে থাকা সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক।

রোববার (১৫ সেপ্টেম্বর) বিকাল ৩টা ৩৭ মিনিটে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাকে শপথ বাক্য পাঠ করান।

শপথ অনুষ্ঠানে পিএসসির চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিকসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল ড. জাকির হোসেন।

গত ৪ সেপ্টেম্বর এস এম গোলাম ফারুককে পিএসসির সদস্য পদে নিয়োগ দেয় সরকার। ওই দিন প্রজ্ঞাপন জারি করে জনপ্রশাসন মন্ত্রণালয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবের দায়িত্বে থেকে তিনি অবসরোত্তর ছুটিতে যান। ২০১৮ সালে এ পদে যোগদানের আগে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব ছিলেন তিনি। তার আগে গোলাম ফারুক বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব এবং পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন।

এস এম গোলাম ফারুক ১৯৮৩ সালে বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারে যোগদান করেন। ১৯৬০ সালের ১ জুন শরীয়তপুর জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগ থেকে ১৯৮১ ও ১৯৮২ সালে যথাক্রমে বিএসএস (অনার্স) ও এমএসএস ডিগ্রি অর্জন করেন। ব্যক্তিগত জীবনে এস এম গোলাম ফারুক দুই পুত্র সন্তানের জনক।



আমার বার্তা/১৫ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন