শিরোনাম :

  • ১১০ উপজেলা-পৌরসভা-ইউপিতে ভোট শুরু ধর্মঘটে উবার চালকরা ১১ নারী কর্মকর্তাকে শাড়ি উপহার দিলেন অর্থমন্ত্রী চট্টগ্রাম-মদিনা সরাসরি ফ্লাইট ৩১ অক্টোবর পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার
সাশ্রয়ী মূল্যে স্বাস্থ্য ও বীমাসেবা দিতে মিলভিক ও বিকাশের চুক্তি
নিজস্ব প্রতিবেদক :
১৬ সেপ্টেম্বর, ২০১৯ ১৬:৩৩:০৪
প্রিন্টঅ-অ+


সাশ্রয়ী মূল্যে জনস্বাস্থ্য ও জীবনবীমা সেবা দিতে চুক্তি স্বাক্ষর করেছে মোবাইলভিত্তিক স্বাস্থ্য ও জীবনবীমা সেবা প্রদানকারী সংস্থা মিলভিক ও মোবাইলে আর্থিক পরিষেবা প্রদানকারী বিকাশ লিমিটেড।

খুব সহজেই বিকাশ পেমেন্টের মাধ্যমে মিলভিকের এই নতুন সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। সোমবার এ চুক্তি স্বাক্ষরিত হয় বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণের আর্থিক ঝুঁকি লাঘব করতে মিলভিক বাংলাদেশের নতুন বীমাসেবার মূল্য শুরু হয় বাৎসরিক ১৫০ টাকা থেকে। গ্রাহকরা কোনো কাগজপত্র অথবা স্বাস্থ্য পরীক্ষা না করে খুব সহজেই মিলভিকের এই সেবা গ্রহণ করতে পারবেন বিকাশ পেমেন্টের মাধ্যমে।

মিলভিকের সিইও গুস্তাফ আগারটসন বলেন, মিলভিক বাংলাদেশ এবং বিকাশের এই অংশীদারিত্ব বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে এবং আর্থসামাজিক উন্নয়নের অবদান রাখতে আমাদের জন্য আরও সুযোগ তৈরি করবে। বাংলাদেশে আমাদের পূর্ববর্তী অভিজ্ঞতা থেকে দেখা যায় যে গ্রাহকদের কাছে সাশ্রয়ী মূল্যে এবং সহজেপ্রাপ্ত সেবা গ্রহণযোগ্য, ঠিক যেমনটি মিলভিক হেলথ নিয়ে এসেছে এমন সেবা যা শুধু গ্রাহকদের জন্য বীমাসেবা প্রদানে সীমাবদ্ধ নয়, সঙ্গে আছে যেকোনো সময় অভিজ্ঞ টেলি-ডাক্তারের সঙ্গে কথা বলার সুযোগ।

তিনি বলেন, নতুন পেমেন্ট মাধ্যম প্রবর্তন করে এবং আমাদের সেবাগুলো আরও উন্নত করে আমরা বাংলাদেশে আরও বেশি মানুষের সেবা করতে পারব এবং স্বাস্থ্যসেবায় অপ্রত্যাশিত খরচের আর্থিক বোঝা নিরসন করতে পারব।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, স্বাস্থখাতে উন্নয়নের পরিকল্পনার অংশ হিসেবে দেশের মানুষ, বিশেষ করে দুঃস্থদের স্বাস্থ্যসেবার খরচ কমানোর লক্ষ্যে আমরা স্বাস্থ্যসেবার উন্নয়ন এবং অগ্রগতিতে সবসময় প্রতিজ্ঞাবদ্ধ। মিলভিক লাইফ এবং হেলথের মতো সহজ প্রযুক্তিভিত্তিক, সাশ্রয়ী মূল্যের স্বাস্থ্যসেবা এবং গ্রাহকদের কাছে বিকাশের সহজলভ্যতা আমাদের লক্ষ্যগুলো ত্বরান্বিত করতে সহায়তা করে এবং আমরা এই নতুন অংশীদারিত্বকে স্বাগত জানাই।

বিকাশের সিইও কামাল কাদির বলেন, বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে আমরা গভীরভাবে অঙ্গীকারবদ্ধ এবং এই পার্টনারশিপ আমাদের অঙ্গীকার পূরণের পথে এক ধাপ অগ্রসর করবে। আমরা আশাবাদী যে একসঙ্গে এদেশে এমন একটি পরিবেশ তৈরি করতে পারব যেখানে প্রত্যেক বাংলাদেশি যার বিকাশ অ্যাকাউন্ট আছে সে যেন এই সাশ্রয়ী মূল্যের বীমা এবং স্বাস্থ্যসেবা পেতে পারে।

মিলভিক লাইফ দিচ্ছে চার লাখ টাকা পর্যন্ত জীবনবীমা কভারেজ। গ্রাহকরা বার্ষিক চার্জ ১৫০ টাকা থেকে শুরু করে ১২০০ টাকা পর্যন্ত বিভিন্ন প্যাকেজের মধ্যে থেকে তাদের পছন্দমতো কভারেজ সুবিধা গ্রহণ করতে পারবেন।

মিলভিক হেলথ দিচ্ছে ৬০ হাজার টাকা পর্যন্ত হাসপাতাল ক্যাশব্যাক সুবিধা। অত্যন্ত সাশ্রয়ী মূল্যের প্যাকেজগুলো বাৎসরিক চার্জ ২৫০ টাকা থেকে শুরু করে ১৪০০ টাকা পর্যন্ত পাওয়া যাচ্ছে। এছাড়া গ্রাহকরা ২৪ ঘণ্টায় বিনামূল্যে টেলি-ডাক্তার সেবা উপভোগ করতে পারবেন।



আমার বার্তা/১৬ সেপ্টেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন