শিরোনাম :

  • কাউন্সিলর রাজীবকে নিয়ে মোহাম্মদপুরের বাসায় র‌্যাব চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
ঢাকার ৮ ওসিকে বদলির কারণ জানালেন কমিশনার
নিজস্ব প্রতিবেদক :
০৩ অক্টোবর, ২০১৯ ১৪:১৭:১৮
প্রিন্টঅ-অ+


ঢাকার ৮ ওসিকে বদলির কারণ জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, থানায় সাধারণ মানুষের সেবার মান উন্নয়নের জন্য ওসিদের (ভারপ্রাপ্ত কর্মকর্তা) বদলি করা হয়েছে।

গত ১ অক্টোবর মতিঝিল থানার আলোচিত ওসি ওমর ফারুকসহ ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) আট থানার ওসিকে বদলি করা হয়।

এ প্রসঙ্গে মোহা. শফিকুল ইসলাম বলেন, ওসিদের বদলি একটা রুটিন ওয়ার্ক। আমরা মনে করছি, যারা ছিলেন, তাদের চেয়েও বেটার কেউ আছেন। তাদের দায়িত্ব দিলে মানুষ আরও ভালো সেবা পাবে, সেভাবেই আমরা চেঞ্জ করেছি। আমি প্রথম দিনই বলেছিলাম, মানুষের সেবা করার মানসিকতা যাদের নেই, তারা ডিএমপিতে থাকতে পারবেন না।

সম্প্রতি ঢাকা মেট্রোপলিটন পুলিশ কমিশনার তার বক্তব্যে ওসিদের বিরুদ্ধে অভিযোগ এলে ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছিলেন। এর পরপরই রাজধানীর বিভিন্ন এলাকায় জমজমাট জুয়া এবং ক্যাসিনোর আসরের সন্ধ্যান পাওয়া যায়।

মতিঝিল থানার পেছনে ঢাকার একটি পরিচিত ক্লাবে জুয়ার আসরের বিষয়টি উদঘাটনের পর নড়েচড়ে বসে পুলিশ। এ জন্য অনেকেই মতিঝিল থানার ওসির দায়িত্বে অবহেলার অভিযোগ তোলেন।

এ ছাড়া সম্প্রতি এক তরুণীকে চাকরি ও বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণের অভিযোগে সাময়িক বরখাস্ত হন পল্টন থানার ওসি মাহমুদুল হক। তার পদ খালি থাকায় সেখানে নতুন ওসি দেয়া হয়েছে।

ডিএমপির দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বদলি হওয়া ওসিদের অধিকাংশের বিরুদ্ধে ১০-১৫ বছর ধরে ঘুরে-ফিরে ঢাকায় থাকা এবং অপকর্মের অভিযোগ রয়েছে। তবে হুট করে থানায় অনভিজ্ঞ কাউকে দায়িত্ব না দিয়ে ঢাকার থানাগুলোর ইন্সপেক্টর-তদন্ত এবং ইন্সপেক্টর-অপারেশন্স এবং ইন্সপেক্টর-অ্যাডমিনদের এই দায়িত্ব দেয়া হয়েছে।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন