শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
দুর্যোগপূর্ণ মুহূর্তে মানুষের সেবা করা সৌভাগ্যের ব্যাপার : মো. জাহাঙ্গীর আলম
নিজস্ব প্রতিবেদক :
০৩ অক্টোবর, ২০১৯ ১৪:৩২:৩৪
প্রিন্টঅ-অ+


গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম বলেছেন, দুর্যোগপূর্ণ সময়ে সেবা দিতে গিয়ে কেউ যদি নিহত হন, তাহলে ওই ব্যক্তির দায়িত্ব সিটি কর্পোরেশনের মাধ্যমে সরকারকে দেয়া উচিত। যেন পরিবার তার বিয়োজন টের না পায়, যেন তার সন্তানের লেখা পড়া বন্ধ না হয়ে যায়।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতর আয়োজিত নগর ‘স্বেচ্ছাসেবক ব্যবস্থাপনা নির্দেশিকা ২০১৯’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, দুর্যোগপূর্ণ মুহূর্তে মানুষের সেবা করা সৌভাগ্যের ব্যাপার। রোভার স্কাউটসহ দেশের বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানগুলোর উদাহরণ।

মেয়র বলেন, আমরা ডেঙ্গু নিয়ন্ত্রণে সিটি কর্পোরেশনগুলোর নিরলস কাজ করে যাচ্ছে। এজন্য দেশের সর্বাধুনিক প্রতিষ্ঠানগুলো আমাদের সহযোগিতা করছে। আমরা সাধ্যমতো ডেঙ্গু নিয়ন্ত্রণের চেষ্টা চালিয়েছে। ডেঙ্গু নিয়ন্ত্রণে তিনি আপামর জনসাধারণকে সচেতন হওয়ার অনুরোধ জানান।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডাক্তার মো. এনামুর রহমান অসুস্থ থাকায় প্রধান অতিথির দায়িত্ব পালন করেন মেয়র জাহাঙ্গীর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. শাহ কামাল। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক শাহাদাত হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোয়াজ্জেম হোসেন, কে এম মফিজউল্লাহ, লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান প্রমুখ।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন