শিরোনাম :

  • বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচেই সিঙ্গাপুরের চমক চট্টগ্রামের জহুর হকার্স মার্কেটে অগ্নিকাণ্ড হবিগঞ্জে কৃমিনাশক ওষুধ সেবনে বোনের মৃত্যু, দুই ভাই হাসপাতালে বৌদ্ধ ধর্মাবলম্বীদের ‘কঠিন চীবর দান’ উৎসব আজ ডি মারিয়ার জোড়া গোলে পিএসজির বড় জয়
স্থানীয় সরকার নির্বাচনে শিক্ষিত ও ভালো মানুষ বাড়াতে হবে : সমবায়মন্ত্রী
নিজস্ব প্রতিবেদক :
০৩ অক্টোবর, ২০১৯ ১৫:৪৭:৪৭
প্রিন্টঅ-অ+


স্থানীয় সরকার নির্বাচনের সব পর্যায়ে শিক্ষিত ও ভালো মানুষের অংশগ্রহণ বাড়াতে হবে জানিয়ে স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘তাহলে ভালো নেতৃত্ব তৈরি হবে এবং দেশের ইতিবাচক পরিবর্তনের জন্য তারা ভূমিকা রাখতে পারবেন।’

বৃহস্পতিবার (৩ অক্টোবর) শেরে-বাংলা নগরে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউটে (এনআইএলজি) উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। স্থানীয় সরকার বিভাগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে জাপান আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা (জাইকা) সহায়তাপুষ্ট ‘উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প’ এর অর্থায়নে দেশের নবনির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, মহিলা ভাইস-চেয়ারম্যান এবং উপজেলা পর্যায়ের কর্মকর্তাদেরকে উপজেলা পরিষদের পরিকল্পনা ও সেবা প্রদান সম্পর্কিত মৌলিক প্রশিক্ষণ দেয়ার উদ্যোগ নেয়া হয়েছে।

এ মৌলিক প্রশিক্ষণ দিতে বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), পল্লী উন্নয়ন একাডেমি এবং এনআইএলজির ৪৪ জন কর্মকর্তা প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রশিক্ষণ দিতে ৪ দিনব্যাপী এ প্রশিক্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করা হয়েছে।

এ সময় অন্যান্যদের মধ্যে স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব আমিনুল ইসলাম খান, এনআইএলজির মহাপরিচালক তপন কুমার কর্মকার, প্রকল্প পরিচালক মো. মহসিন, জাইকার বাংলাদেশ অফিসের সিনিয়র প্রতিনিধি কোজি মিতুমরি প্রমুখ উপস্থিত ছিলেন।



আমার বার্তা/০৩ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন