শিরোনাম :

  • মধ্যরাত পর্যন্ত রুদ্ধদ্বার বৈঠক, শর্ত জুড়ে দিয়ে ধর্মঘট প্রত্যাহার আজ সশস্ত্রবাহিনী দিবস ওয়াটারফ্রন্ট স্মার্টসিটি হবে কেরানীগঞ্জে ছোট ভাই প্রেসিডেন্ট, বড় ভাই এবার প্রধানমন্ত্রী ৭ তলার জানালা দিয়ে উড়ে আসছে লাখ লাখ টাকা, কুড়োতে হুড়োহুড়ি
আবরার হত্যা : দ্রুততম সময়ে বিচায় চায় মানবাধিকার কমিশন
নিজস্ব প্রতিবেদক :
১০ অক্টোবর, ২০১৯ ১৫:৪৭:৩৯
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদ হত্যার বিচার দ্রুততম সময়ে সম্পন্ন করা ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় মানবাধিকার কমিশন।

বৃহস্পতিবার নবগঠিত কমিশনের প্রথম কমিশন সভার শুরুতে বর্বর নির্যাতন ও হত্যাকাণ্ডের শিকার আবরারের আত্মার মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন কমিশনের চেয়ারম্যান ও সদস্যরা।

সভায় নিহত আবরারের বাবা-মা-ভাই এবং স্বজনদের প্রতি কমিশনের সকলে সহমর্মিতা ও সমবেদনা জ্ঞাপন করেন এবং ওই ঘটনায় কমিশনের করণীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করেন। সভায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান নাছিমা বেগম।

সভায় আরও উপস্থিত ছিলেন- সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, অবৈতনিক সদস্য তৌফিকা করিম, মিজানুর রহমান খান, জেসমিন আরা বেগম, ড. নমিতা হালদার।

আবরারের মৃত্যুকে দেশ, জাতি ও তার পরিবারের জন্য এক বিরাট ক্ষতি উল্লেখ করে কমিশনের চেয়ারম্যান বলেন, কমিশনের সদস্যরা সকলেই ঘাতকদের দ্বারা আবরারের নির্মম ও বর্বরোচিত হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জ্ঞাপন করেছেন। আবরার হত্যার শুরু থেকেই কমিশন সরকারের গৃহীত পদক্ষেপ পর্যবেক্ষণ করে আসছে।

তিনি বলেন, দ্রুততম সময়ের মধ্যে দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও বিচার নিশ্চিত করার বিষয়ে প্রধানমন্ত্রীর দৃঢ় বক্তব্যকে কমিশন স্বাগত জানায়। আর যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে এ লক্ষ্যে আবরারের হত্যাকারীদের দ্রুততম সময়ের মধ্যে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানাচ্ছি।

এ বিষয়ে সরকারের নিকট সুপারিশ প্রেরণ করার বিষয়ে সকলেই একমত পোষণ করেন এবং এই মামলার অগ্রগতি পর্যালোচনার জন্য কমিশনের দুইজন সদস্যকে দায়িত্ব প্রদান করা হয়।



আমার বার্তা/১০ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন