শিরোনাম :

  • রাজধানীতে বস্তায় মিলল শিশুর মরদেহ মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কমনওয়েলথ মেলায় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা সব সতর্ক সংকেত নামলো, ফিরতে পারবেন পর্যটকরা লতিফ সিদ্দকীর জামিন স্থগিত
শেখ হাসিনা-সায়মা ওয়াজেদ-টিউলিপকে মন্ত্রিসভার অভিনন্দন
নিজস্ব প্রতিবেদক :
১৪ অক্টোবর, ২০১৯ ১৮:১৮:১৩
প্রিন্টঅ-অ+


বর্হিবিশ্বে বিভিন্ন স্বীকৃতি ও পুরস্কার পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার মেয়ে সায়মা ওয়াজেদ হোসেন (পুতুল) ও ভাগ্নি টিউলিপ রেজওয়ানা সিদ্দিককে অভিনন্দন জানিয়েছে মন্ত্রিসভা।

সোমবার রাজধানীর তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভা বৈঠকে তাদের অভিনন্দন জানানো হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সচিবালয়ে প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম বলেন, ‘বৈঠকে নিয়মিত আলোচ্যসূচির আগে তাদের অভিনন্দন জানানো হয়েছে।’

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের দীর্ঘতম মেয়াদে শীর্ষ নারী সরকারপ্রধান হিসাবে তাকে অভিনন্দন জ্ঞাপন করা হয়। ভারতীয় সংবাদ সংস্থা ‘ইউনাইটেড নিউজ অব ইন্ডিয়া’ গত ৯ সেপ্টেম্বর এই প্রতিবেদন প্রকাশ করে, তার ভিত্তিতে মন্ত্রিসভা প্রধানমন্ত্রীকে অভিনন্দন জ্ঞাপন করে।

শফিউল আলম বলেন, ভারতের স্বনামধন্য সংস্থা ‘ড. এ পি জে আবদুল কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ড. কালাম স্মৃতি ইন্টারন্যাশনাল এক্সিলেন্স অ্যাওয়ার্ড ২০১৯’ এ ভূষিত করেছে। ভারতের সঙ্গে বাংলাদেশের বহুমুখী সম্পর্ক উন্নয়নের যে ভূমিকা নিয়েছেন তার জন্য বিশেষ করে এই অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, জাতিসংঘের সঙ্গে সম্পৃক্ত সংস্থা ‘গ্লোবাল এলায়েন্স ফর ভ্যাকসিন অ্যান্ড ইমিউনাইজেশন (গাভি)’ প্রধানমন্ত্রীকে ‘ভ্যাকসিন হিরো’ সম্মাননায় ভূষিত করেছে। গত ২৩ সেপ্টেম্বর নিউইয়র্কে জাতিসংঘ সদর দফতরে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানে গাভি বোর্ডের চেয়ারপারসন ড. এনগোজি অকোনজো ইবিলা এই পুরস্কার প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন।

সম্প্রতি ইউনিসেফ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘চ্যাম্পিয়ন অব স্কিল ডেভেলপমেন্ট ফর ইয়ুথ অ্যাওয়ার্ড’ প্রদান করে জানিয়ে শফিউল আলম বলেন, ‘এটার জন্যও প্রধানমন্ত্রীকে মন্ত্রিসভার পক্ষ থেকে অভিনন্দন জ্ঞাপন করা হয়। এছাড়াও কলকাতা এশিয়াটিক সোসাইটি কর্তৃক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মর্যাদাপূর্ণ ‘টেগর পিস অ্যাওয়ার্ড’ এ ভূষিত করা হয়। এটা একটি বিরল সম্মাননা। এজন্যও অভিনন্দন জানানো হয়।

মন্ত্রিপরিষদ সচিব আরও জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ হোসেন বৈশ্বিক মানসিক স্বাস্থ্যে উদ্ভাবনী নারী নেতৃত্বের ১০০ জনের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। এজন্য মন্ত্রিসভা তাকে অভিনন্দন জ্ঞাপন করে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্যের লেবার পার্টির এমপি বাংলাদেশি বংশোদ্ভুত টিউলিপ রেজওয়ানা সিদ্দিক লন্ডন ভিত্তিক স্বনামধন্য সংবাদপত্র ‘ইভিনিং স্টান্ডার্ড’ প্রকাশিত ২০১৯ সালে লন্ডনে সবচেয়ে প্রভাবশালী রাজনীতিবিদদের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছেন। মন্ত্রিসভা এজন্য তাকেও অভিনন্দন জ্ঞাপন করে।



আমার বার্তা/১৪ অক্টোবর ২০১৯/জহির

 


আরো পড়ুন