শিরোনাম :

  • প্রধানমন্ত্রী রাতে দেশে ফিরবেন পদ্মা সেতুর আড়াই কিলোমিটার দৃশ্যমান হচ্ছে আজ যুক্তরাষ্ট্রে ওয়ালমার্টের বাইরে গোলাগুলিতে নিহত ৩ আজ বিমানে পেঁয়াজ আসছে ইডেনে যে বিষয়টাতে বেশি ভয় পাচ্ছেন মিরাজ
শান্তিপূর্ণভাবে চলছে বিমানের সিবিএ নির্বাচন
নিজস্ব প্রতিবেদক :
১৬ অক্টোবর, ২০১৯ ১৪:৪৭:২২
প্রিন্টঅ-অ+


বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সিবিএ (কালেকটিভ বার্গেনিং এজেন্ট) শান্তিপূর্ণভাবে নির্বাচন চলছে। বিমানের প্রধান কার্যালয় বলাকায় সকাল ১০টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ১৯টি ইউনিটে একযোগে ভোটগ্রহণ চলবে।

বুধবার দুপুরে সরেজমিন গিয়ে দেখা যায়, সুষ্ঠুভাবে ভোটগ্রহণ চলছে। ২৩ শতাধিক ভোটার আজ তাদের পরবর্তী সিবিএ নির্বাচিত করার সুযোগ পাচ্ছেন। বেলা দুইটার মধ্যে অর্ধেকের বেশি ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন।

ইউনিয়নগুলো নির্বাচনের দিনে ভোটারদের বিভিন্ন ভোট প্রয়োগে সহযোগিতা করেছেন। প্রচার ও জনসংযোগের কাজ শেষ হয়েছে আগেই। এখন সবার নজর আজকের ভোটের ফলাফলের দিকে। এবারের নির্বাচনে তিনটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

বর্তমান সিবিএ সভাপতি মশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মন্তাছার রহমানের নেতৃত্বাধীন বিমান শ্রমিক লীগ, (রেজি. ২০২৫), সাজ্জাদ ইজাজের নেতৃত্বাধীন বিমান এমপ্লয়ীজ ইউনিয়ন (১৯১৭) ও শাহজাহানের নেতৃত্বাধীন বিমান শ্রমিক ইউনিয়ন (১৩০৮) প্যানেল আলাদা আলাদা অংশ নিচ্ছে। এ তিনটি ইউনিয়নের মধ্যে যেটা জিতবে সেটাই পরবর্তী দুই বছরের জন্য পুরো প্যানেলের সিবিএ গঠন করবে।

জানা গেছে, মোট ১৯টি ইউনিয়নের মধ্যে শুধু ঢাকাতেই ১০টি বাকিগুলো ঢাকার বাইরে।



আমার বার্তা/১৬ অক্টোবর ২০১৯/জহির


আরো পড়ুন