শিরোনাম :

  • রাজধানীতে বস্তায় মিলল শিশুর মরদেহ মঙ্গলবার নেপাল যাচ্ছেন রাষ্ট্রপতি কমনওয়েলথ মেলায় প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা সব সতর্ক সংকেত নামলো, ফিরতে পারবেন পর্যটকরা লতিফ সিদ্দকীর জামিন স্থগিত
সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পাঁচ দফা দাবি
নিজস্ব প্রতিবেদক :
০৩ নভেম্বর, ২০১৯ ১০:০৫:২১
প্রিন্টঅ-অ+


১০ম গ্রেড বেতন স্কেল প্রদান ও পদোন্নতিসহ সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের পাঁচ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছে সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের প্রতিনিধিত্বকারী সংগঠন ‘ইনস্টিটিউট অব সার্ভে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিএসইবি)’। শনিবার (২ নভেম্বর) বিকেলে সংগঠনের সিলেট বিভাগীয় সম্মেলন থেকে এই দাবি জানানো হয়।

সংগঠনের সিলেট বিভাগীয় সভাপতি মো. সামসুল হকের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান। উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান হুমায়ুন কবীর তুষার। বক্তৃতা করেন কেন্দ্রীয় মহাসচিব মাঈনুল হক চৌধুরী দুলাল, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. মফিজুল ইসলাম, মো. বেলাল হোসেন ও মাকসুদুল আলম, যুগ্ম মহাসচিব মো. জাহাঙ্গীর হোসেন, মো. কবির আহমদ, মো. মিরাজ হোসেন ও মো. ইসমাইল হোসেন, দফতর সম্পাদক হামিদুল ইসলাম রিগান, সুনাজগঞ্জ জেলা সাধারণ সম্পাদক মো. ইকবাল হাসান প্রমুখ।

সভায় কানুনগো ও উপ-সহকারী সেটেলমেন্ট অফিসার পদে পদোন্নতির লক্ষ্যে পিএসসি কর্তৃক সুপারিশ প্রাপ্তদের দ্রুত জিও (সরকারি আদেশ) জারি, সকল দফতরে সার্ভেয়ার ও সমমান পদের নিয়োগ বিধিতে শিক্ষাগত যোগ্যতা ‘ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং (সার্ভেয়িং টেকনোলজি)’ প্রতিস্থাপন, ওই পদের সকল কার্যক্রম কারিগরি সংশ্লিষ্ট বিধায় সার্ভেয়ার পদটি কারিগরি পদ হিসেবে ঘোষণা এবং সকল দফতরে সার্ভেয়ার ও সমমানের শূন্যপদে দ্রুত নিয়োগ দেয়ার দাবি জানানো হয়।

সম্মেলনে মো. সামসুল হককে আহ্বায়ক করে সিলেট বিভাগীয় আইডিএসইবির নতুন কমিটি গঠন করা হয়।



আমার বার্তা/০৩ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন