শিরোনাম :

  • দুই সংসদীয় আসনে ভোটগ্রহণ শুরু হয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থার বিশেষ দল করোনার উৎস খুঁজতে চীনে শহিদুল আলম ইন্টারন্যাশনাল প্রেস ফ্রিডম অ্যাওয়ার্ড পেলেন লকডাউনে শ্রমিকদের বাড়ি পৌঁছে দেয়া সেই ম্যাজিস্ট্রেটের মৃত্যু
দুই ট্রেনের সংঘর্ষে হতাহতের ঘটনায় স্পিকারের শোক
নিজস্ব প্রতিবেদক :
১২ নভেম্বর, ২০১৯ ১৩:৪৩:০৪
প্রিন্টঅ-অ+


ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেসের সংঘর্ষে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী।

তিনি শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা, নিহতদের রুহের মাগফিরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

এ ঘটনায় রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তারা নিহতদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও এ ঘটনায় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এমপি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এর আগে ভোররাত পৌনে ৩টার দিকে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা আন্তনগর ঢাকাগামী তূর্ণা নিশীথা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তনগর উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষ হয়।

এতে ঘটনাস্থলেই ৯ জন এবং কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৩ জন, ব্রাহ্মণবাড়িয়া জেলা সদর হাসপাতালে ২ জন ও কুমিল্লা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় ১ জন মারা যান।

ঘটনা তদন্তে দুটি তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ রেলওয়ে। এ ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকেও তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রেল মন্ত্রণালয় থেকে নিহতদের প্রত্যেকের পরিবারকে ১ লাখ এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ হাজার টাকা করে দেয়ার ঘোষণা দেয়া হয়।



আমার বার্তা/১২ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন