শিরোনাম :

  • ডিজিটাল বাংলাদেশ দিবস আজ কেরানীগঞ্জের অগ্নিকাণ্ড : নিহতের সংখ্যা বেড়ে ৯ ইরানের ওপর নতুন মার্কিন নিষেধাজ্ঞা নাইজারে সেনা ক্যাম্পে হামলায় নিহত ৭১
লাগাতার কর্মবিরতির হুমকি নৌ-যান শ্রমিকদের
নিজস্ব প্রতিবেদক :
১২ নভেম্বর, ২০১৯ ১৮:০৯:০৮
প্রিন্টঅ-অ+


সারাদেশে লাগাতার কর্মবিরতি পালনের হুমকি দিয়েছেন নৌ-যান শ্রমিকরা। দাবি আদায় না হলে ২৮ নভেম্বর (বৃহস্পতিবার) দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে এ কর্মবিরতি পালন করবেন তারা। মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবে সামনে নৌ-যান শ্রমিক ফেডারেশনের এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

নৌ-যান শ্রমিকদের ১১ দফার আন্দোলন বানচালের অভিযোগের পাশাপাশি সদরঘাট এলাকায় শ্রমিক ও নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী হামলা, নৌ-যান শ্রমিক ফেডারেশনের সভাপতি মো. শাহ আলম ভূঁইয়া ওপর হামলাকারীদের গ্রেফতার, ঢাকা নদী বন্দরগুলো সন্ত্রাস মুক্ত করা, কেরানি-কেবিন বয়-ইলেক্ট্রিশিয়ানসহ সকল নৌ-শ্রমিককে গেজেট মোতাবেক বেতন প্রদান ও ১১ দফা দাবি আদায়ের লক্ষ্যে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় সভাপতি মো. শাহ আলম ভূঁইয়ার সভাপতিত্বে সভায় সংগঠনের সাধারণ সম্পাদক চৌধুরী আশিকুল আলম, সাংগঠনিক সম্পাদক আফছার হোসেন চৌধুরী, প্রচার সম্পাদক শেখ আবুল কাশেম, আব্দুল মালেক মাস্টার, আবু সাঈদ, হারুনুর রশিদ, আজিজুর রহমান, মাসুদ, জাহাঙ্গীর আলম, কামাল উদ্দিন, আলমগীর হোসেন মাস্টার প্রমুখ বক্তব্য রাখেন।

সমাবেশ থেকে সরকার ও মালিকপক্ষের বিভিন্ন ধরনের বিদ্যমান পরিস্থিতি সমাধানে সরকারকে ১৫ দিন সময় দেয়া হয়। অন্যথায় ২৮ নভেম্বর দিনগত রাত ১২টা ১ মিনিট থেকে সারাদেশে সকল নৌ-যান শ্রমিকদের লাগাতার কর্মবিরতির কর্মসূচি পালনের ঘোষণা দেয়া হয়। তবে নেতারা আশা প্রকাশ করেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ দ্রুত পদক্ষেপ গ্রহণ করবেন এবং দাবি পূরণ হলে তারা আন্দোলন থেকে বিরত থাকবেন।



আমার বার্তা/১২ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন