শিরোনাম :

  • রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে নারীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে : প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি বেগম রোকেয়া দিবস আজ উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আজ
পেঁয়াজের কারসাজিকারীদের ধরতে শ্যামবাজারে অভিযান
নিজস্ব প্রতিবেদক :
১৬ নভেম্বর, ২০১৯ ১৫:০৪:২১
প্রিন্টঅ-অ+


নিয়ন্ত্রণহীন পেঁয়াজের বাজার। দাম উঠেছে কেজিপ্রতি ২৬০ থেকে ২৭০ টাকা। যা একদিন আগে ছিল ২৫০ টাকা। পেঁয়াজের কারসাজিকারীদের ধরতে এবার রাজধানীর পুরান ঢাকার শ্যামবাজারে অভিযান পরিচালনা করছে বাণিজ্য মন্ত্রণালয়ের বাজার তদারকি টিম।

শনিবার দুপুর ১টা থেকে এ অভিযান শুরু হয়। অভিযান পরিচালনা করছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, কৃষি মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের প্রতিনিধিরা অভিযানে সার্বিক সহযোগিতা করছেন।

আব্দুল জব্বার মন্ডল বলেন, আমরা পেঁয়াজের কারসাজিকারীদের ধরতে অভিযান চালাচ্ছি। এখন পর্যন্ত তিন প্রতিষ্ঠানকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অধিকাংশ প্রতিষ্ঠান পেঁয়াজ কিনে অনৈতিকভাবে ৫০ থেকে ৬০ টাকা কেজিতে বেশি নিচ্ছেন। আবার অনেক প্রতিষ্ঠানে মূল্য তালিকা নেই। তারা এক কেজি পেঁয়াজ ১৪০ টাকায় কিনে বিক্রি করছে ২২০ টাকায়। এটা কীভাবে সম্ভব! এরাই মূলত কারসাজি করে বাজারের দাম বাড়িয়েছে।

তিনি আরও বলেন, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুযায়ী নিয়মিত বাজার অভিযান চলছে। কিছু কিছু ব্যবসায়ী অনৈতিকভাবে পেঁয়াজের মূল্য বাড়াচ্ছে। তাদের জরিমানার পাশাপাশি সতর্ক করা হচ্ছে। ভবিষ্যতে তারা এ ধরনের অপরাধ পুনরায় করলে আইন অনুযায়ী কঠোর শাস্তি দেয়া হবে।



আমার বার্তা/১৬ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন