শিরোনাম :

  • পার্বত্য অঞ্চলের উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পেশাগত দক্ষতা উন্নয়নে জ্ঞান অর্জনের বিকল্প নেই : স্পিকার আন্তর্জাতিক পর্বত দিবস আজ পার্বত্য অঞ্চলের পরিবেশ রক্ষায় তরুণদের সম্পৃক্ত করার আহ্বান : রাষ্ট্রপতি
২৪ ঘণ্টায় ভর্তি নতুন ১৩৬ ডেঙ্গু রোগী
নিজস্ব প্রতিবেদক :
১৬ নভেম্বর, ২০১৯ ১৭:০৫:৪৯
প্রিন্টঅ-অ+


রাজধানীসহ সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন ১৩৬ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। অর্থাৎ গতকাল শুক্রবার (১৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শনিবার (১৬ নভেম্বর) সকাল ৮টা পর্যন্ত রাজধানী ঢাকায় ৫৬ জন এবং ঢাকার বাইরের হাসপাতালে ৮০ ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালের সর্বমোট ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা ৬৭১ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকায় ৩১০ জন এবং ঢাকার বাইরে ৩৬১ জন ভর্তি রয়েছেন।

স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়শা আক্তার এসব তথ্য জানান।

তিনি বলেন, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৪ নভেম্বর পর্যন্ত সারাদেশের হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ৯৮ হাজার ৬৩৬ জন। তাদের মধ্যে রাজধানী ঢাকায় ৫০ হাজার ৪৭৮ এবং ঢাকার বাইরে আক্রান্ত রোগীর সংখ্যা ৪৮ হাজার ১৫৮ জন। একই সময়ে ছাড়পত্রপ্রাপ্ত রোগীর সংখ্যা ৯৭ হাজার ৭১৪ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে ৪৯ হাজার ৯৭৫ জন এবং ঢাকার বাইরের হাসপাতাল থেকে ছাড়পত্র নেন ৪৭ হাজার ৭৩৯ জন।

রাজধানী মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ২৫১ জনের মৃত্যুর তথ্য প্রেরণ করা হয়। তাদের মধ্যে আইডিসিআর ১৭৯ জনের মৃত্যু পর্যালোচনা করে ১১২ জনের মৃত্যু ডেঙ্গুজনিত কারণে হয়েছে বলে নিশ্চিত করা হয়।



আমার বার্তা/১৬ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন