শিরোনাম :

  • রোকেয়ার আদর্শে উজ্জীবিত হয়ে নারীরা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বে : প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বাংলাদেশ বিশ্বে রোল মডেল : রাষ্ট্রপতি বেগম রোকেয়া দিবস আজ উগ্রবাদবিরোধী জাতীয় সম্মেলন শুরু হচ্ছে আজ
সেপটিক ট্যাংক মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে : শিক্ষা উপমন্ত্রী
চট্টগ্রাম প্রতিনিধি :
১৯ নভেম্বর, ২০১৯ ১৭:০৪:৪৩
প্রিন্টঅ-অ+


ভবনের নিচে সেপটিক ট্যাংক মরণফাঁদ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

মঙ্গলবার সকালে নগরের পাথরঘাটায় বড়ুয়া ভবনে গ্যাস বিস্ফোরণের ঘটনাস্থল পরিদর্শনকালে তিনি একথা বলেন।

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, এখানে অপরিকল্পিতভাবে দালান নির্মাণ করা হয়েছে। কোনো পরিকল্পনাগত ত্রুটি হয়েছে কি না, এসব বিষয় যাচাই করা দরকার। কারণ ভবন নির্মাণ করতে গিয়ে ডিজাইনে যদি ত্রুটি থাকে তাহলে সবার বসবাস করা ঝুঁকিপূর্ণ হয়ে যায়। আমরা দালান নির্মাণ করেছি ঠিকই কিন্তু সেপটিক ট্যাংকগুলো যেখানে নির্মিত হয়েছে, সেখান থেকে উৎপাদিত মিথেন গ্যাস সঠিকভাবে বের হচ্ছে কি না তা তদারকি করার সময় এসেছে।

তিনি বলেন, এই যে ভয়াবহ দুর্ঘটনা, এটি শুধু গৃহের বাসিন্দাদের আহত করেনি রাস্তার পাশে চলা পথচারীরাও নিহত হয়েছেন সরাসরি। আমি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে আহ্বান জানাব, তারা যেন পরিদর্শন কাজ দ্রুত শুরু করেন। তবে যাতে দালান মালিকরা হেনস্থের শিকার না হন সেই বিষয়টিও খেয়াল রাখতে হবে।

এ সময় দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দিয়ে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী বলেন, আমরা নিহতদের পরিবারকে এক লাখ টাকা এবং আহতদের ২০ হাজার টাকা করে দিচ্ছি। এছাড়া প্রধানমন্ত্রীর নিজস্ব তহবিল থেকে সহায়তরা সুযোগ আছে। আমরা সে ব্যবস্থা করব।

১৭ নভেম্বর সকালে চট্টগ্রাম নগরীর কোতোয়ালি থানার পাথরঘাটার ব্রিকফিল্ড রোডে বড়ুয়া ভবনের এক ভয়াবহ বিস্ফোরণে নারী শিশুসহ ৭ জন মারা যান।



আমার বার্তা/১৯ নভেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন