শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে যোগ দিলেন রাবাব ফাতিমা
আমার বার্তা ডেস্ক :
০৫ ডিসেম্বর, ২০১৯ ১০:০৪:৪৫
প্রিন্টঅ-অ+


নিউইয়র্কে জাতিসংঘের সদর দফতরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন রাবাব ফাতিমা। তিনি এর আগে জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করেন।

মিশন সূত্রে জানা গেছে, গত ২৯ নভেম্বর শুক্রবার নিউইয়র্কে পৌঁছার পরই মিশনে যোগ দেন তিনি। চলতি সপ্তাহেই জাতিসংঘের মহাসচিব আন্তোনিও গুতেরেসের কাছে পরিচয়পত্র পেশ করে তিনি আনুষ্ঠানিকভাবে দায়িত্ব শুরু করবেন।

রাবাব ফাতিমা জাতিসংঘে বাংলাদেশের ১৪তম স্থায়ী প্রতিনিধি। তিনি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেনের স্থলাভিষিক্ত হলেন। গত ১৮ সেপ্টেম্বর রাবাব ফাতিমাকে জাতিসংঘের স্থায়ী প্রতিনিধি হিসেবে নিয়োগ দেয়ার কথা জানায় পররাষ্ট্র মন্ত্রণালয়।

বিসিএস পররাষ্ট্র ক্যাডারের ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা রাবাব ফাতিমা নিউইয়র্ক, জেনেভা, কলকাতা ও বেইজিংয়ে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেন।

রাবাব ফাতিমা লিয়েনে লন্ডনে কমনওয়েলথ সচিবালয় এবং আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) দক্ষিণ এশিয়ার আঞ্চলিক প্রতিনিধি হিসেবে ঢাকায় ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার আঞ্চলিক সমন্বয়কারী ও পরামর্শক হিসেবে ব্যাংককে দায়িত্ব পালন করেন।

তিনি যুক্তরাষ্ট্রের টাফ্টস ইউনিভার্সিটির ফ্লেচার স্কুল অব ল অ্যান্ড ডিপ্লোমেসি থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও কূটনীতিতে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার স্বামী কাজী ইমতিয়াজ হোসেন প্যারিসে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করছেন।



আমার বার্তা/০৫ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন