শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
বিশ্ব ইজতেমার প্রথম পর্ব ১০ জানুয়ারি
নিজস্ব প্রতিবেদক :
০৫ ডিসেম্বর, ২০১৯ ১৩:৩৭:৩৫
প্রিন্টঅ-অ+


তাবলিগ জামাতের সর্ববৃহৎ সমাবেশ বিশ্ব ইজতেমার প্রথম পর্ব আগামী ১০ জানুয়ারি থেকে শুরু হচ্ছে। টঙ্গীর তুরাগ তীরে প্রথম পর্বের ইজতেমা ১০, ১১ ও ১২ জানুয়ারি অনুষ্ঠিত হবে। এরপর চারদিন বিরতি দিয়ে ১৭, ১৮ ও ১৯ জানুয়ারি দ্বিতীয় পর্বের ইজতেমা অনুষ্ঠিত হবে।

প্রথম পর্বের শেষদিন ১২ জানুয়ারি ও দ্বিতীয় পর্বের শেষদিন ১৯ জানুয়ারি মুসলিম জাহানের সুখ, শান্তি, অগ্রগতি ও কল্যাণ কামনা করে ৫০তম বিশ্ব ইজতেমার আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে।

বুধবার দুপুরে টঙ্গী বিশ্ব ইজতেমা ময়দানে প্রথম পর্ব বাস্তবায়নের কর্মী ইজতেমার মুরুব্বি মো. মামুনুর রশীদ এ তথ্য জানান।

এদিকে এবারের বিশ্ব ইজতেমা সফল ও সার্থক করার জন্য ইজতেমা আয়োজক কমিটি ও প্রশাসনের পক্ষ থেকে মাঠপ্রস্তুতির কাজ গত এক মাস ধরে বেশ জোরেসোরে এগিয়ে চলছে। শত শত স্বেচ্ছাসেবী প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত কাজ করে যাচ্ছেন। তারা এখন মাঠের ভেতরে বাঁশের খুঁটি সারিবদ্ধভাবে লাগানো, কাঁচা টয়লেট নির্মাণ, গ্যাস, পানি, বিদ্যুৎ, রাস্তা সংস্কারসহ সার্বিক উন্নয়নের কাজ করে যাচ্ছেন।

মাঠে নির্মাণকাজে অংশ নেয়া টঙ্গী এলাকার বাসিন্দা ব্যবসায়ী মো. শাহ আলম বলেন, আমি দীর্ঘ প্রায় ২০ বছর ধরে ইজতেমা মাঠে কাজ করে আসছি। এখানে কাজ করতে আমার খুব ভালো লাগে এবং মনে আনন্দ পাই। আমি যতদিন বাঁচব ততদিন আল্লাহর রাস্তায় ইজতেমা ময়দানে কাজ করে যাব।

ইজতেমা আয়োজক কমিটি সূত্র জানিয়েছে, গত ৪ নভেম্বর টঙ্গী বিশ্ব ইজতেমা মাঠপ্রস্তুতি কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে। গাজীপুর-২ আসনের এমপি এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল প্রস্তুতি উন্নয়ন কাজের শুভ উদ্বোধন করেন। সূত্র : বাসস



আমার বার্তা/০৫ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন