শিরোনাম :

  • সংসদ সদস্য আব্দুল মান্নান আর নেই এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক চীন সর্বোচ্চ সম্মানের সঙ্গে ‘মুজিববর্ষ’ উদযাপন করবে : রাষ্ট্রদূত যৌন নির্যাতন মামলা তুলে না নেয়ায় কিশোরীর মাকে পিটিয়ে মারল আসামিরা
আল্লাহর মেহমান হাজিদের জন্য হজ পালন সহজ করুন : ধর্ম প্রতিমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক :
০৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:৪৯:১৭
প্রিন্টঅ-অ+


ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ আল্লাহর মেহমান হাজিদের জন্য হজ পালন সহজ করার জন্য দক্ষিণ এশিয়া হাজি সেবা সংস্থার (মোয়াসসাচা) শীর্ষ কর্মকর্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন।

বুধবার (৪ ডিসেম্বর) রাতে মোয়াসসাচা অফিসে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ আহ্বান জানান।

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, ২০২০ সালে বাংলাদেশের হজ ব্যবস্থাপনা আরও উন্নত করা হবে। এজন্য রাজকীয় সৌদি সরকারের সহযোগিতা একান্ত অপরিহার্য। এসময় মোয়াসসাচার চেয়ারম্যান ড. রাফাত বিন ইসমাইল বদর বাংলাদেশের হজ ব্যবস্থাপনায় সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

মাশায়ের-মোকাদ্দেসায় হাজিদের যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত করা, হজের সময় হাজিদের নানা অভিযোগ অনলাইনে পাঠানোর ব্যবস্থা করার ওপর বৈঠকে জোর দেন ধর্ম প্রতিমন্ত্রী। বাংলাদেশি হাজিরা হিমায়িত খাদ্য পছন্দ করেন না। এজন্য ২০২০ সালের হজে বাধ্যতামূলক খাবার সরবরাহ প্রথা বন্ধ করার কথাও বলেন তিনি।

ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমান, অতিরিক্ত সচিব এ বি এম আমিনুল্লাহ নুরী, জেদ্দায় নিযুক্ত বাংলাদেশের হজ কাউন্সিলর মুহম্মদ মাকসুদুর রহমান, ঢাকার আশকোনা হজ অফিসের পরিচালক সাইফুল ইসলাম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মিজানুর রহমান বৈঠকে উপস্থিত ছিলেন।

ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সহকারী শেখ নাজমুল হক সৈকতের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।



আমার বার্তা/০৫ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন