শিরোনাম :

  • আজ শুভ জন্মাষ্টমী আজ দেশের ১২ অঞ্চলে ঝড়বৃষ্টির পূর্বাভাস আজ রাজধানীর যেসব এলাকায় গ্যাস থাকবে না বার্মিংহামে প্লাস্টিক ফ্যাক্টরিতে ভয়াবহ অগ্নিকান্ড
ভূমিহীনদের ওপর হামলা-মামলা, নির্যাতন বন্ধের দাবি
নিজস্ব প্রতিবেদক :
০৭ ডিসেম্বর, ২০১৯ ১৭:৩৩:৪১
প্রিন্টঅ-অ+


ভূমিহীনদের ওপর হামলা, মামলা ও নির্যাতন বন্ধের দাবি জানিয়েছে বাংলাদেশ ভূমিহীন আন্দোলন নামের একটি সংগঠন। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশের বিভিন্ন জায়গায় অসহায় ভূূমিহীনরা ভূমিদস্যুদের দ্বারা মিথ্যা মামলা-হামলা, নির্যাতনের শিকার হচ্ছেন। ভূমিদস্যুরা রাজনৈতিক ছত্রচ্ছায়ায় এসব অপকর্ম করছেন। কিন্তু তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।

তারা আরও বলেন, ঢাকার আশেপাশে খাসজমিগুলো দখল করে আছেন ভূমিদস্যুরা, রাজনৈতিক নেতাদের নাম ভাঙিয়ে নদনদী দখল করছেন। আমরা এদেশের নাগরিক হয়েও আমাদের মৌলিক অধিকার বাসস্থান থেকে বঞ্চিত। আমরা সারাদেশে ভূমিহীনদের ওপর হামলা, মামলা, নির্যাতন বন্ধের দাবি জানাচ্ছি। একইসঙ্গে ভূমিদস্যুদের আইনের আওতায় আনার জন্য সরকারের কাছে আহ্বান জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ভূমিহীন আন্দোলনের প্রধান উপদেষ্টা ইকবাল আমিন, নাগরিক পরিষদের আহ্বায়ক ও ভূমিহীন আন্দোলনের প্রতিষ্ঠাতা সদস্য মোহাম্মদ শামসুদ্দিন, সভাপতি সাইদুর রহমান লুৎফর, সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন, সাংগঠনিক সম্পাদক শাহজাহান সিরাজ, কার্যকরী সদস্য আব্দুল মান্নান প্রমুখ।



আমার বার্তা/০৭ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন