শিরোনাম :

  • আজ দেশের অর্ধেক অঞ্চলে ঝড়বৃষ্টির সম্ভাবনা হিন্দু পরিবারের সম্পত্তিতে ভারতে ছেলে-মেয়ে সমান অধিকার লেবানন বিস্ফোরণের পর স্বাস্থ্য সংকটে, বাড়ছে করোনার প্রকোপ এখন ট্যাংকবাহী যানও নির্মাণ করছে ইরান
অজয় রায়ের মৃত্যুতে স্পিকার ও ডেপুটি স্পিকারের শোক
নিজস্ব প্রতিবেদক :
০৯ ডিসেম্বর, ২০১৯ ১৭:০৫:১৭
প্রিন্টঅ-অ+


পদার্থ বিজ্ঞানের বরেণ্য অধ্যাপক মুক্তিযোদ্ধা অজয় রায়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া।

সোমবার দুপুর পৌনে ১টার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় অধ্যাপক অজয় রায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

এক শোক বার্তায় স্পিকার বলেন, পদার্থবিদ অজয় রায়ের মৃত্যুতে দেশ এক বীর মুক্তিযোদ্ধাকে হারাল। মহান মুক্তিযুদ্ধে ও শিক্ষাক্ষেত্রে তার অবদান জাতি শ্রদ্ধাভরে স্মরণ করবে।

স্পিকার মুক্তিযোদ্ধা অজয় রায়ের আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

শিক্ষা আন্দোলন মঞ্চের প্রতিষ্ঠাতা অধ্যাপক অজয় রায় একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির প্রতিষ্ঠাতাদের একজন। বর্তমানে তিনি নির্মূল কমিটির উপদেষ্টা।

চার বছর আগে সন্ত্রাসীদের হাতে প্রাণ হারানো বিজ্ঞানমনস্ক লেখক অভিজিৎ রায়ের বাবা অজয় রায় গত ২৮ অক্টোবর আদালতে গিয়ে ছেলে হত্যা মামলায় সাক্ষ্য দিয়েছেন। একুশে পদকপ্রাপ্ত পদার্থবিদ অজয় রায়ের দুটি গবেষণা নোবেল কমিটিতে আলোচিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগ থেকে অবসরে গিয়ে বিশ্ববিদ্যালয়টির ইউজিসি অধ্যাপকও ছিলেন অজয় রায়।

একুশে পদকপ্রাপ্ত পদার্থবিদ মুক্তিযোদ্ধা অজয় রায়ের মৃত্যুতে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এবং চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরীও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।



আমার বার্তা/০৯ ডিসেম্বর ২০১৯/জহির


আরো পড়ুন