শিরোনাম :

  • আন্তর্জাতিক কাস্টমস দিবস আজ আসছে বৃষ্টি, এরপর তীব্র শীত মজনুর ডিএনএ পরীক্ষায় ধর্ষণের সম্পৃক্ততা মিলেছে চেকআপ না করেই মালয়েশিয়া থেকে পালাল চীনা পরিবার
অবৈধ জাল ব্যবহারে ৩৭ জনের জেল
নিজস্ব প্রতিবেদক :
১৪ জানুয়ারি, ২০২০ ১৬:৪৭:৩৩
প্রিন্টঅ-অ+


জাটকাসহ অন্যান্য সামুদ্রিক মাছের ডিম ও পোনা রক্ষায় পরিচালিত সম্মিলিত বিশেষ অভিযানের প্রথম ধাপ শেষ হয়েছে গতকাল সোমবার। গত ৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত মৎস্যসম্পদ ধ্বংসকারী বেহুন্দি জাল এবং অন্যান্য অবৈধ জাল নির্মূলের এ অভিযানে ছয় লাখ টাকা জরিমানা এবং ৩৭ জনকে বিভিন্ন মেয়াদে জেল দেয়া হয়েছে।

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অভিযানের প্রথম পর্বে ১৮৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ৭৫৫টি অভিযান পরিচালিত হয়। উপকূলীয় ১৩টি জেলায় এক হাজার ২০১টি বেহুন্দি জাল, পাঁচ কোটি ৬৮ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৯১৫টি অবৈধ জাল এবং এক হাজার ৭৫টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি জব্দ করা হয়। এছাড়া তিন হাজার ৭৫৬ কেজি জাটকা জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়।

ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ ও পিরোজপুরে বিশেষ অভিযান পরিচালিত হয়। এ অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ ও কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

দ্বিতীয় ধাপ অর্থাৎ আগামী ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত আটদিন সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে।



আমার বার্তা/১৪ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন