শিরোনাম :

  • চুক্তি মানছে না মিয়ানমার : প্রধানমন্ত্রী পর্যটন বিকাশে মালদ্বীপের অভিজ্ঞতা কাজে লাগাতে হবে : রাষ্ট্রপতি বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের জন্মবার্ষিকী আজ ৯ দিনের তাপপ্রবাহে অ্যান্টার্কটিকার ২০ শতাংশ বরফ গলেছে!
প্রয়াত এমপি ফজিলাতুন্নেছা বাপ্পীর মায়ের খোলাচিঠি
নিজস্ব প্রতিবেদক :
২৩ জানুয়ারি, ২০২০ ১০:১০:১১
প্রিন্টঅ-অ+


প্রয়াত সংসদ সদস্য ফজিলাতুন্নেছা বাপ্পীর মা সাফিয়া খায়ের বুধবার এক খোলাচিঠিতে তার মেয়ের মৃত্যুতে শোকাহত সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন। সেই সঙ্গে প্রয়াতের আত্মার শান্তির জন্য দোয়া চেয়েছেন। তার হৃদয়গ্রাহী চিঠিটি তুলে ধরা হলো-

‘আমার মেয়ে অ্যাডভোকেট ফজিলাতুন্নেছা বাপ্পী গত ২ জানুয়ারি ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নালিল্লাহি রাজিউন)। তিনি ছিলেন নবম ও দশম সংসদের সদস্য, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সাবেক প্রসিকিউটর, সাবেক সহকারী অ্যাটর্নি জেনারেল, যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

তার এই অকালমৃত্যুতে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় রাষ্ট্রীয় সম্মান প্রদর্শন ও জানাজা অনুষ্ঠিত হয়। বিরল সম্মান প্রদর্শন করায় মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ, মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীকে গভীর সশ্রদ্ধ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

শ্রদ্ধা নিবেদন ও জানাজায় অংশগ্রহণ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মন্ত্রিপরিষদ সদস্যবৃন্দ, ডেপুটি স্পিকার, সচিববৃন্দ, মেয়র আতিকুল ইসলাম এবং আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী। আমি তাদের প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

এছাড়াও শ্রদ্ধা নিবেদন ও জানাজায় উপস্থিত উচ্চপদস্থ কর্মকর্তা, বিভিন্ন দলের নেতাকর্মী, মিডিয়াব্যক্তিত্ব, আত্মীয়, শুভানুধ্যায়ী, রাজনৈতিক কর্মীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি আমি গভীর শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি। প্রধান বিচারপতি, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন, যুব মহিলা লীগ, ঢাকা আইনজীবী সমিতি, বাংলাদেশ আইন সমিতি, অ্যাটর্নি জেনারেল ও সকল আইনজীবীকে আমি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। পারিবারিক শোকসভা ও দোয়া মাহফিলে অংশগ্রহণকারী সকলের প্রতি আমি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানাচ্ছি।

পরিশেষে জাতীয় সংসদে শোকপ্রস্তাব উত্থাপন ও তার দোয়া মাহফিল এবং দাফনের ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবদান রাখায় আমি তার প্রতি অকৃত্রিম শ্রদ্ধা ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমি সকলের কাছে পুনরায় দোয়াপ্রার্থী যেন আল্লাহ-তায়ালা আমার মেয়েকে জান্নাত নসিব করেন।

সাফিয়া খায়ের

জাপান গার্ডেন সিটি, ঢাকা ২২ জানুয়ারি ২০২০।’



আমার বার্তা/২৩ জানুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন