শিরোনাম :

  • আজ সংবাদ সম্মেলন করবেন প্রধানমন্ত্রী কারওয়ান বাজারের কলার আড়তের আগুন নিয়ন্ত্রণে করোনা মোকাবিলায় সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ২৩ কোটি টাকার বরাদ্দ যুক্তরাষ্ট্রের নতুন রেকর্ড, একদিনে প্রাণ গেল ১২২৪ জনের
‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০’ এর জন্য ১৯১ আবেদন
নিজস্ব প্রতিবেদক :
১৭ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:০৬:০৯
প্রিন্টঅ-অ+


‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার ২০২০’ এর জন্য সাত ক্যাটাগরিতে মোট ১৯১টি আবেদন জমা পড়েছে। এর মধ্য বৃহৎ শিল্পে ৭১টি, মাঝারি শিল্পে ৪৭টি, ক্ষুদ্র শিল্পে ২৫টি, মাইক্রো শিল্পে ২১টি, হাইটেক শিল্পে ৬টি, কুটির শিল্পে ৮টি এবং হস্ত ও কারু শিল্পে ১৩টি আবেদন এসেছে। সাত ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান বিজয়ীদের মাঝে মোট ২১টি পুরস্কার প্রদান করা হবে।

সোমবার শিল্প মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ-সংক্রান্ত এক সভায় এ তথ্য জানানো হয়। শিল্প সচিব মো. আবদুল হালিম এতে সভাপতিত্ব করেন। সভায় পুরস্কার প্রদানের সার্বিক প্রস্তুতি গ্রহণের লক্ষ্যে বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়।

সভায় শিল্প সচিব আবেদনকারী প্রতিষ্ঠানগুলো থেকে চূড়ান্তভাবে বিজয়ীদের মনোনীত করতে বিভিন্ন সংস্থা হতে প্রয়োজনীয় ছাড়পত্র সংগ্রহসহ এ-সংক্রান্ত অন্যান্য কার্যক্রম দ্রুত শেষ করার নির্দেশ দেন।

উল্লেখ্য, মুজিববর্ষ উদযাপন উপলক্ষে গৃহীত জাতীয় কর্মসূচিতে অন্তর্ভুক্ত কার্যক্রম হিসেবে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব শিল্প পুরস্কার’ প্রবর্তন করেছে শিল্প মন্ত্রণালয়।



আমার বার্তা/১৭ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন