শিরোনাম :

  • আজ বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী বঙ্গমাতা ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর, মুক্তিসংগ্রামের সহযোদ্ধা : প্রধানমন্ত্রী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব বাঙালির অহংকার : রাষ্ট্রপতি আজ ঢাকায় তাপমাত্রা বাড়তে পারে
ঢাকায় গাঁজা এনে চালানপ্রতি ৪৫ হাজার টাকা নেন শরিফুল
নিজস্ব প্রতিবেদক :
১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:০৬:৩৪
প্রিন্টঅ-অ+


হবিগঞ্জের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে আনা গাঁজা রাজধানীতে পৌঁছে দিচ্ছে একটি চক্র। কুমিল্লার জনৈক মাদক ব্যবসায়ীর নেতৃত্বে গাঁজার চালান পিকআপে পৌঁছে যাচ্ছে ঢাকাসহ সারাদেশে।

রাজধানীর বাড্ডায় অভিনব কায়দায় মাদক পরিবহনকালে ৩৬ কেজি গাঁজা ও একটি পিকআপ জব্দসহ দুজনকে আটক করেছে র‌্যাব। তারা হলেন- শরিফুল ইসলাম (২৫) ও মাইনুদ্দিন ওরফে আবন (২৪)। দুজনের বাড়িই কুমিল্লায়।

র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফটেন্যান্ট কর্নেল শাফী উল্লাহ বুলবুল জানান, মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৭টায় বাড্ডা থানাধীন প্রগতি সরণির কেএসডি ট্রেডিং অ্যান্ড কোম্পানির সামনের সড়কে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, হবিগঞ্জের সীমান্তবর্তী এলাকা দিয়ে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে আনা গাঁজা ঢাকাসহ সারাদেশে মাদক ব্যবসায়ীদের কাছে সরবরাহ করে আসছিল চক্রটি। চক্রের অন্যতম হোতা কুমিল্লার এক মাদক ব্যবসায়ী। আটক শরিফুল ও মাইনুদ্দিনের মাধ্যমে মাদকের চালান ঢাকা ও আশপাশে পাইকারী মূল্যে বিক্রি করা হতো।

আটক শরিফুল জিজ্ঞাসাবাদে জানান, তিনি পেশায় পিকআপ চালক। আগে এলাকায় ইজিবাইক চালাতেন। জনৈক মাদক ব্যবসায়ীর মাধ্যমে মাদক ব্যবসায়ে জড়ায়। মাদক ব্যবসার কাজে ব্যবহারের জন্য জব্দ পিকআপটি কেনেন তিনি। জব্দ গাঁজার চালানটি নারায়ণগঞ্জ থেকে ঢাকায় নিয়ে আসছিলেন তিনি। ইতিপূর্বে ১০/১২টি মাদকের চালান ঢাকা ও গাজীপুরে এনেছিলেন। এ জন্য চালানপ্রতি পেতেন ৪৫ হাজার টাকা।

আটক মাইনুদ্দিন জানান, তিনি টেইলার্সের কাজের পাশাপাশি মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত। মাদক পরিবহনে তিনি শরিফুলের সহযোগী হিসেবে কাজ করে চালানপ্রতি নিতেন ২০ হাজার টাকা। আটকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।



আমার বার্তা/১৮ ফেব্রুয়ারি ২০২০/জহির


আরো পড়ুন