শিরোনাম :

  • নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজারে বাজারে অভিযান বিএসএমএমইউকে পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার দিল বীকন ফার্মা করোনায় ভারতে চাকরি যেতে পারে ১৩ কোটি মানুষের রাশিয়ায় কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ৭ বছরের কারাদণ্ড
করোনা : প্রধানমন্ত্রীর মনিটরিং সেল সার্বক্ষণিক খোলা
নিজস্ব প্রতিবেদক :
১৯ মার্চ, ২০২০ ১৫:৩৫:৩৩
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাসের কারণে ‘প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেল’ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সার্বক্ষণিক খোলা থাকবে। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বিভিন্ন দফতরে পাঠানো এক জরুরি বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রাদুর্ভাবজনিত উদ্ভূত পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে অবস্থিত ‘প্রধানমন্ত্রীর দুর্যোগ ব্যবস্থাপনা সমন্বয় ও ত্রাণ তৎপরতা মনিটরিং সেল’ পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সার্বক্ষণিক খোলা থাকবে।

করোনাভাইরাস সংক্রান্ত যে কোনো তথ্য তাৎক্ষণিকভাবে মোবাইল ফোন নম্বর- ০১৭৬৯০১০৯৮৬, টেলিফোন নম্বর ০২-৫৫০২৯৫৫০ ও ০২-৫৮১৫৩০২২, ফ্যাক্স ০২-৯১০২৪৬৯ এবং ই-মেইল: pmomonitoringcell@gmail.com ঠিকানায় অবহিত করার অনুরোধ জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

এটি মন্ত্রিপরিষদ সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব, সকল বিভাগীয় কমিশনার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবং রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালকে দেয়া হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ বৃহস্পতিবার (১৯ মার্চ) সংবাদ সম্মেলনে জানান, করোনাভাইরাসে দেশে নতুন করে আরও তিনজন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে দুইজন পুরুষ ও একজন নারী এবং তারা একই পরিবারের সদস্য। সবমিলে দেশে এখন করোনায় আক্রান্তের সংখ্যা ১৭ জন।

বাংলাদেশে প্রথম একজন করোনায় আক্রান্ত রোগী মারা গেছেন। বুধবার তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর)।



আমার বার্তা/১৯ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন