শিরোনাম :

  • ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনায় ভারতে চাকরি যেতে পারে ১৩ কোটি মানুষের রাশিয়ায় কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ৭ বছরের কারাদণ্ড মুম্বাইয়ের হোটেলে মহারাষ্ট্রের ১৬২ বিধায়কের শপথ
করোনা মোকাবিলায় চীনের বিশেষজ্ঞ দল আনার প্রস্তাব
নিজস্ব প্রতিবেদক :
২১ মার্চ, ২০২০ ১৬:০৩:২০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস মোকাবিলায় চীন থেকে বিশেষজ্ঞ দল আনার প্রস্তাব দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তবে এটি এখনো চূড়ান্ত হয়নি।

তিনি বলেন, করোনা মোকাবিলায় চীন সফল হয়েছে। তাদের আভিজ্ঞতা নিয়ে আমরা কাজ করবো। করোনাভাইরাস মেকাবিলা করবো।

শনিবার (২১ মার্চ) স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে (নতুন ভবন) আন্তঃমন্ত্রণালয় সভা শেষে ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ইউরোপ এ ভাইরাসকে গুরুত্বসহ নেইনি বলেই তাদের অবস্থা এখন খুব খারাপ। যারা আগে থেকে প্রস্তুতি নিয়েছে যেমন- কোরিয়া, তাইওয়ান তারা কিন্তু তুলানামূলক ভালো আছে। আমরাও আমাদের সীমিত সম্পদ নিয়ে দুই মাস ধরে প্রস্তুতি নিয়েছি। এরপরও আমরা ভালো আছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে আমরা আরও একটা পদক্ষেপ নিতে যাচ্ছি। সেট হচ্ছে চীন থেকে কিছু এক্সপার্ট আনার চিন্তভাবনা করছি। চীনের ডাক্তার-নার্স যারা হুয়ানে কাজ করে অভিজ্ঞতা অর্জন করেছেন তাদেরকে এনে আমাদের ডাক্তার নার্সদের যেন ট্রেনিং দিতে পারে। পাশাপাশি তারা আমাদের বিভিন্ন হাসপাতাল দেখে আরও কি কি পদক্ষেপ গ্রহণ করা যায় সে বিষয়ে পরামর্শ দেবেন। তাদের পরামর্শ অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।

চীন থেকে আর কী সহযোগিতা পাচ্ছি জানতে চাইলে তিনি বলেন, পিপি, টেস্ট কিট, তিন লাখ মাস্কসহ আরও কিছু প্রয়োজনীয় সরঞ্জাম তারা দেবে।



আমার বার্তা/২১ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন