শিরোনাম :

  • ১৫ এপ্রিল পর্যন্ত বিদেশি নাগরিকদের ভিসা অন অ্যারাইভাল বন্ধ করোনায় ভারতে চাকরি যেতে পারে ১৩ কোটি মানুষের রাশিয়ায় কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ৭ বছরের কারাদণ্ড মুম্বাইয়ের হোটেলে মহারাষ্ট্রের ১৬২ বিধায়কের শপথ
বাড়িভাড়া মওকুফ ও দুর্যোগকালীন ভাতা প্রদানের দাবি
নিজস্ব প্রতিবেদক :
২৩ মার্চ, ২০২০ ১৩:৪৯:২০
প্রিন্টঅ-অ+


করোনাভাইরাস প্রাদুর্ভাবে দুর্গত মানুষের স্বার্থে বিদ্যুৎ, গ্যাস, পানির বিল মওকুফ, সরকারের ভর্তুকি সাপেক্ষে ভাড়াটিয়াদের দুর্যোগকালীন মাসের ভাড়া মওকুফ এবং নিম্নবিত্ত মানুষের মাসের ঋণের কিস্তি মওকুফ, ই-রেশন চালু এবং দুর্যোগকালীন ভাতা প্রদানের দাবি জানিয়েছে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন।

সোমবার (২৩ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবে দুর্গত মানুষের স্বার্থে বিদ্যুৎ, গ্যাস, পানির বিল মওকুফ, সরকারের ভর্তুকি সাপেক্ষে ভাড়াটিয়াদের দুর্যোগকালীন মাসের ভাড়া মওকুফ এবং নিম্নবিত্ত মানুষের মাসের ঋণের কিস্তি মওকুফ, ই-রেশন চালু এবং দুর্যোগকালীন ভাতা প্রদান করতে হবে।

সরকারের কাছে আহ্বান জানিয়ে বক্তারা আরও বলেন, করোনাভাইরাসের কারণে ইতোমধ্যে ঢাকার দোকান-মার্কেট বন্ধ ঘোষণা করা হয়েছে। আর এসব বন্ধ হওয়ার ফলে মানুষের আয়ের উৎস কমে যাবে। মানুষ আর্থিক সংকটে পড়বে যার কারণে বিদ্যুৎ, গ্যাস, পানির বিল মওকুফ, সরকারের ভর্তুকি ব্যবস্থা করতে হবে।

বাড়ির মালিকদের উদ্দেশে তারা বলেন, দেশের এই দুর্যোগকালীন সবাইকে সবার পাশে দাঁড়াতে হবে। তাই বাড়ির মালিকরা যেন দুর্যোগকালীন বাড়িভাড়া মওকুফ করে দেন।

আয়োজন সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, সংগঠনের নেতা মোক্তার আখন্দ, রুবেল আখন্দ, জুয়েল মিয়া, মাহবুব রহমান, জাবেদ প্রমুখ মানববন্ধনে অংশ নেন।



আমার বার্তা/২৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন