শিরোনাম :

  • নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে বাজারে বাজারে অভিযান বিএসএমএমইউকে পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার দিল বীকন ফার্মা করোনায় ভারতে চাকরি যেতে পারে ১৩ কোটি মানুষের রাশিয়ায় কোয়ারেন্টাইন না মানলে সর্বোচ্চ ৭ বছরের কারাদণ্ড
করোনার অজুহাতে কেউ কাজের বিঘ্ন না ঘটায় সে বিষয়ে সতর্ক থাকুন
নিজস্ব প্রতিবেদক :
২৩ মার্চ, ২০২০ ১৫:৩২:২০
প্রিন্টঅ-অ+


করোনার মতো এ সঙ্কটকালীন মুহূর্তে কেউ যাতে কোনো অজুহাত দেখিয়ে কাজে বিঘ্ন ঘটাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে দপ্তর ও সংস্থা প্রধানদের নির্দেশ দিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা সকলকে মেনে চলার আহ্বানও জানান তিনি।

সোমবার সচিবালয়ে অফিস থেকে মন্ত্রণালয়ের অধীনস্থ দপ্তর ও সংস্থা প্রধানদের সাথে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে আলোচনার সময় এ নির্দেশনা দেন।

এ সময় অন্যদের মধ্যে নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন।

ভিডিও কনফারেন্সে দপ্তর ও সংস্থা প্রধানরা তাদের কাজের সাথে আন্তর্জাতিক বিভিন্ন বিষয় জড়িত বলে উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী বলেন, করোনা ভাইরাস একটি বৈশ্বিক সমস্যা, একে বিবেচনায় নিয়ে সামনের সময়গুলোতে কার্যক্রম অব্যাহত রাখতে বিভিন্ন পদক্ষেপ নিতে হবে।

ভিডিও কনফারেন্সে করোনা পরিস্থিতিতে করণীয় এবং চলমান কার্যক্রম অব্যাহত রাখতে দপ্তর ও সংস্থার ভূমিকার বিষয় নিয়ে আলোচনা হয়।

এ সময় স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসিডিউর (এসওপি) তৈরির জন্য দপ্তর ও সংস্থা প্রধানদের কাছে সুপারিশ চাওয়া হয়েছে। সুপারিশের আলোকে একটি এসওপি তৈরি করে সংস্থার কাজগুলো সম্পন্ন করা হবে।

দপ্তর ও সংস্থা প্রধানরা ই-মেইলের মাধ্যমে তাদের সুপারিশ পাঠাবে।



আমার বার্তা/২৩ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন