শিরোনাম :

  • ঢাকায় বাড়তে পারে তাপমাত্রা করোনার ছোবলে এবার চলে গেলেন এসআই মোশাররফ সপ্তাহে তিন দিন ছুটির বিধান আসছে নিউজিল্যান্ডে পেরুতে একদিনেই আক্রান্ত প্রায় ৩ হাজার
ছুটির মধ্যে অফিস করবেন মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা
নিজস্ব প্রতিবেদক :
২৫ মার্চ, ২০২০ ১৭:১৮:১২
প্রিন্টঅ-অ+


নভেল করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত ছুটির মধ্যে অফিস করবেন মন্ত্রিপরিষদ বিভাগের কর্মকর্তারা।ছুটির দিনেগুলোতে একজন অতিরিক্ত সচিবের নেতৃত্বে পাঁচজন করে কর্মকর্তাকে একেক দিনের দায়িত্ব ভাগ করে দিয়ে বুধবার অফিস আদেশ জারি করেছে মন্ত্রিপরিষদ বিভাগ।

সাধারণ ছুটি থাকলেও সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের অফিসে উপস্থিত থেকে এদের দায়িত্ব পালন করতে হবে।

করোনাভাইরাস মোকাবেলায় সরকার ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময়ে সবাইকে ঘরে থাকার আহ্বান জানিয়েছে সরকার। স্থানীয় প্রশাসনকে সহযোগিতার জন্য ইতোমধ্যে মাঠে নেমেছে সেনাবাহিনী।

মন্ত্রিপরিষদ বিভাগের আদেশে বলা হয়েছে, করোনাভাইরাস প্রতিরোধ এবং এর প্রাদুর্ভাবজনিত পরিস্থিতি মোকাবেলায় আগামী ২৮ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সাপ্তাহিক ও সাধারণ ছুটির দিনে বিভিন্ন মন্ত্রণালয়, বিভাগ এবং মাঠ প্রশাসনের সঙ্গে সংযোগ সাধনের জন্য দায়িত্ব দেয়া হল।

এছাড়া অপর আদেশে মার্চ-এপ্রিল মাসে ছুটির দিনে মন্ত্রিপরিষদ বিভাগের নিরাপত্তা ব্যবস্থা পরিবীক্ষণের জন্য প্রতিদিন দুইজন করে কর্মকর্তা-কর্মচারীকে দায়িত্ব দেয়া হয়েছে।

সাপ্তাহিক ছুটির দিনে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এদের দায়িত্ব পালন করতে হবে। এ সময় নিরাপত্তা সংক্রান্ত কোনো বিরূপ অবস্থার সৃষ্টি হলে তাৎক্ষণিকভাবে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানোর জন্য বলা হয়েছে।



আমার বার্তা/২৫ মার্চ ২০২০/জহির


আরো পড়ুন