শিরোনাম :

  • আজ সারাদেশে হতে পারে ঝড়-বৃষ্টি করোনায় প্রাণ হারালেন আরও এক চিকিৎসক চীনের করোনা বিশেষজ্ঞ দল আসছে ৮ জুন প্রধান বিচারপতি করোনা আক্রান্ত নন : আইনমন্ত্রী
রেলওয়েকে ২০০ সেট ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম দিল কসমোপলিটন
নিজস্ব প্রতিবেদক :
২৮ মার্চ, ২০২০ ১৬:১৮:১৫
প্রিন্টঅ-অ+


বাংলাদেশ রেলওয়ের পণ্যবাহী ট্রেনের চালক ও বিভিন্ন কারখানায় জরুরি প্রয়োজনে কর্মরত শ্রমিকদের সুরক্ষায় ২০০ সেট ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) দিয়েছে রেলওয়ে সরঞ্জাম সরবরাহকারি বেসরকারি প্রতিষ্ঠান কসমোপলিটন করপোরেশন।

শনিবার (২৮ মার্চ ) কসমোপলিটনের স্বত্বাধিকারী নাবিল আহসান বাংলাদেশ রেলওয়ের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) মুহাম্মদ কুদরত-ই-খুদা এবং বিভাগীয় যন্ত্র প্রকৌশলী লোকো (ঢাকা) মোহাম্মদ রেজাউল করিমের হাতে এসব সরঞ্জাম তুলে দেন।

দেশব্যাপী করোনা ভাইরাস ছড়িয়ে পড়া ঠেকাতে সরকার সব ট্রেন চলাচল বন্ধ রাখলেও, করোনা আক্রান্তের ঝুঁকিতেই নিয়মিত কাজ করে যাচ্ছেন রেলওয়ের অপারেশনাল কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীররা। প্রতিদিন চলাচল করছে তেলবাহী ট্যাংকার, জরুরি পন্যবাহী কন্টেইনার ও খাদ্যবাহী কার্গো ট্রেন। চট্টগ্রাম বন্দর থেকে খালাসকৃত মালামাল দেশের বিভিন্ন প্রান্তে পৌঁছে দিয়ে খাদ্য সরবরাহ, তেল ও কন্টেইনারবাহী বিভিন্ন গুরুত্বপূর্ণ জরুরি সেবা প্রদানে ট্রেনগুলো নিয়মিত চলাচল করছে।

নাবিল আহসান বলেন, এ দুর্যোগের সময় বড় বড় প্রতিষ্ঠানগুলোকেও এগিয়ে আসা উচিৎ।সবাই মিলেই মোকাবিলা করতে হবে দুর্যোগ।

রেলের প্রধান যন্ত্র প্রকৌশলী (পশ্চিমাঞ্চল) কুদরত -ই- খুদা বলেন, কর্মীদের জন্য বেশ উপকারি হবে এসব সরঞ্জাম। এখন থেকে কার্গো ট্রেন চালক ও কারখানার শ্রমিকরা কিছুটা নিরাপত্তা পাবে, এতে গতি পাবে রেল সেবায়। এ সময় তিনিও যার যার অবস্থান থেকে করোনা ভাইরাস মোকাবিলায় সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

শুধু রেলওয়েকে পিপিই প্রদানই নয়, করোনা মোকাবিলায় কসমোপলিটন আরও বেশ কিছু উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানান স্বত্বাধিকারী নাবিল আহসান।



আমার বার্তা/২৮ মার্চ ২০২০/জহির

 


আরো পড়ুন